চৌদ্দগ্রামে জুয়াড়ি মৃত্যুর ঘটনায় হত্যা মামলা, গ্রেপ্তার ২

প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ২১:৫৯ | অনলাইন সংস্করণ

  চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লার চৌদ্দগ্রামে দিনমজুর জাকির হোসেন শীতল নামে এক জুয়াড়ির মৃত্যুর ঘটনায় হত্যা মামলা দায়ের করেছে তার ভাই দুলাল মিয়া। পুলিশ রাতেই অভিযান চালিয়ে এজাহার নামীয় ২ আসামীকে গ্রেপ্তার করেছে। 

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের মেষতলা গ্রামের মোঃ খোকনের ছেলে মোঃ নয়ন ও একই গ্রামের মৃত বাহার মিয়ার ছেলে মোঃ তারেক। রোববার (১২ মার্চ) তথ্যটি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা। 

মামলার অভিযোগে দুলাল মিয়া উল্লেখ করেন, গত শুক্রবার রাতে তার ভাই জাকির হোসেন শীতল মেষতলায় নুর নবীর চায়ের দোকানে গেলে পূর্ব বিরোধের জের ধরে মেষতলা গ্রামের নয়ন, তারেক, জাকির হোসেন, সালমান ও খোকন মিয়া তার উপর অতর্কিতভাবে হামলা চালিয়ে মারধর করে। এক পর্যায়ে জাকির হোসেন শীতল চিৎকার করতে করতে দৌড়ে পার্শ্ববর্তী শুভপুরে মাঈন উদ্দিনের বাড়ির উঠানে গিয়ে লুটিয়ে পড়ে। এ সময় পানি পান করতে চাইলে পানি নিয়ে আসলে উপস্থিত লোকজন দেখেন, সে মারা গেছে। 

খবর পেয়ে থানা পুলিশ লাশটি উদ্ধার ও ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করে। শনিবার (১১ মার্চ) নামাজে জানাযা শেষে জাকির হোসেন শীতলের লাশ কাদঘর গ্রামের কবরস্থানে দাফন করা হয়। 

মামলার তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক মেহেদী হাসান বলেন, ‘জাকির হোসেন শীতলের ভাই দুলাল মিয়া বাদি হয়ে ৮ জনের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করে। শনিবার (১১ মার্চ) রাতেই মামলার এজাহারনামীয় আসামী নয়ন ও তারেককে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। রোববার (১২ মার্চ) তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
 
উল্লেখ্য, শুক্রবার রাতে জাকির হোসেন শীতল নূরনবীর চায়ের দোকানে জুয়া খেলতে গেলে চা দোকানীর ভাই খোকন শিকদার ও নূরনবীর ছেলে সালমানসহ আরও কয়েকজন তাকে ধাওয়া করে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। 

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, ‘জাকির হোসেন শীতলের মৃত্যুর ঘটনায় তার ভাই দুলাল মিয়া ৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে’।