শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে: আইয়ুব বাবুল

প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ১৩:২৮ | অনলাইন সংস্করণ

  পটিয়া প্রতিনিধি

পটিয়া পৌরসভা মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সহঃসভাপতি মোহাম্মদ আইয়ুব বাবুল বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। কিন্তু দেশি-বিদেশী ষড়যন্ত্র ও বিএনপি-জামায়াত নেতৃত্বে ১৯৭৫ সালে ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ তার স্বপরিবারকে নির্মমভাবে হত্যা করেছিল ঘাতক চক্ররা। তারা চেয়েছিল বাংলাদেশকে পুনঃরায় পাকিস্তান রাষ্ট্রে পরিণত করতে, কিন্তু ভাগ্যক্রমে বিদেশে থাকায় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রাণে বেচেঁ যান। 

তিনি বলেন, বঙ্গবন্ধু’র স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তাই আগামীতে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের সু-শিক্ষায় শিক্ষিত নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শেখ হাসিনার উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে বিএনপি জামায়াত নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে। আগামী জাতীয় সংসদ নিবার্চনে পুনঃরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান এবং প্রতিবছর পৌরসভার উদ্যোগে মেয়র মেধাবৃত্তি চালু রাখার ঘোষনা দেন। 

মঙ্গলবার (১৪ মার্চ) পৌরসভা মিলনায়তনে পটিয়া পৌরসভা ৬ষ্ট পরিষদের ২য় বর্ষপূতি উপলক্ষে মেয়র মেধাবৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মেয়র মেধাবৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত ৫০ শিক্ষার্থীদের মাঝে প্রতিজনকে নগদ ২ হাজার টাকা, একটি ব্যাগ, শিক্ষা উপকরণ ও সনদ প্রদান করা হয়। 

পটিয়া পৌরসভা ৪নং ওয়ার্ড কাউন্সিলর গোফরান রানা’র সভাপতিত্বে ও লাইসেন্স কর্মকর্তা বিধান দাশের পরিচালনায় বক্তব্য রাখেন, প্যানেল মেয়র-১ কাউন্সিলর ইঞ্জিনিয়ার রূপক কুমার সেন, কাউন্সিলর শফিউল আলম, জসিম উদ্দিন, ছরওয়ার কামাল রাজীব, মহিলা কাউন্সিলর বুলবুল আকতার, ফেরদৌস বেগম, ইয়াসমিন আকতার চৌধুরী, পৌর নির্বাহী নেজামুল হক, প্রকৌশলী মিজানুর রহমান খন্দকার, হিসাব রক্ষক গোলাম মাহমুদ, আবদুর রহমান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুল আজিজ, পটিয়া আর্দশ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান, শাহ আমির উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সাংবাদিক এসএমএকে জাহাঙ্গীর, বিশিষ্ট লেখক কবির আহমদ, ইসলামী ব্যাংক লিমিটেড পটিয়া উপ শাখার ম্যানেজার মো: ইসহাক, আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন, নাজিম উদ্দিন প্রমুখ।