ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে নগর ভবনে ময়লা ফেলে নাসিকের পরিচ্ছন্নকর্মীদের বিক্ষোভ

নারায়ণগঞ্জে নগর ভবনে ময়লা ফেলে নাসিকের পরিচ্ছন্নকর্মীদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবনে গিয়ে আবর্জনা ও ময়লা ফেলে বিক্ষোভ দেখিয়েছে নাসিকের পরিচ্ছন্নকর্মীরা। ওই সময়ে নগর ভবনে আসা কয়েকটি গাড়ি অবরুদ্ধ হয়ে পড়লে মেয়র আইভী নিজেই অফিস কক্ষ ছেড়ে নিচে নেমে আসে। তখন আইভীর সামনেই বিক্ষোভ দেখাতে থাকে পরিচ্ছন্নকর্মীরা। এক পর্যায়ে আইভী চলে গেলে পরিচ্ছন্নকর্মীরা মিলে কর্মকর্তা শ্যামল পালকে ধাওয়া করে।

মঙ্গলবার (১৪ মার্চ) বিকেল ৩টার দিকে ওই ঘটনা ঘটে। এর আগে শহরে বিক্ষোভ মিছিল করে পরিচ্ছন্নকর্মীরা নগর ভবনে যায়। সেখানে গিয়ে তারা মিছিল করতে থাকে।

আন্দোলনকারীরা বলেন, দৈনিক ১৭৫ টাকা মজুরিতে চার ঘণ্টা কাজ করেন তারা। তাদের সংখ্যা প্রায় ১২০০। তারা চাকরি স্থায়ী করার পাশাপাশি দৈনিক ন্যুনতম ৭৫০ টাকা ও ট্রাক শ্রমিকদের জন্য ৮৫০ টাকা দাবি করেন। একই সঙ্গে উৎসব ভাতা, স্থায়ী নিয়োগপত্র, কর্মস্থলে দুর্ঘটনায় মৃত্যু হলে পাঁচ লাখ টাকা, স্বাভাবিক মৃত্যুতে সৎকারের জন্য ৫০ হাজার টাকা, প্রতি ওয়ার্ডে দুইজন ডোম নিয়োগ, সিদ্ধিরগঞ্জ ও বন্দর অঞ্চলে স্থায়ী আবাসের জন্য বহুতল ভবন নির্মাণের দাবি জানান তারা।

বিক্ষোভ চলাকালে আইভী এসে জানান, তাদের বেতন ৮ হাজার টাকা ও বাসা ভাড়া ৫ হাজার টাকা করে দেয়া হবে। আর সকলের চাকরি অস্থায়ী। কেন এ টাকার কথা জানানো হলো না এজন্য তিনি পরিচ্ছন্ন কর্মকর্তা শ্যামল পালের উপর ক্ষুব্ধ হন। ওই সময়ে আইভী আন্দোলনকারী নেতাদের চাকরিচ্যুতেরও হুশিয়ারী দেন। তিনি কেন নগর ভবনে ময়লা ফেললো সে কৈফিয়তও জানতে চান। পরে আইভী চলে গেলে পরিচ্ছন্নকর্মীরা শ্যামল পালের উপর চড়াও হন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আনিচুর রহমান জানান, মেয়র আগেই তাদের বেতন বৃদ্ধি করেছে। কিন্তু ফান্ডের অভাবে অনেকের বেতন দেওয়া হচ্ছে না জানিয়েছেন। তার পরেও আন্দোলনকারীরা বিক্ষোভ করে। পরে তাদের বুঝিয়ে শুনিয়ে নগর ভবন থেকে সরিয়ে দেয়া হয়।

আবর্জনা,ময়লা,বিক্ষোভ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত