চকরিয়ায় সড়ক দূর্ঘটনায় দুই বাইক আরোহী নিহত

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১৫:৩২ | অনলাইন সংস্করণ

  চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়ায় গ্রীন লাইন পরিবহনের একটি ডাবল ডেকার বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে গিয়ে সড়কের পাশে ছিটকে পড়ে। মর্মান্তিক এ দূর্ঘটনায় নিহত এক বাইক আরোহীর মাথা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। 

বুধবার (১৫ মার্চ) সকাল নয়টার দিকে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার বানিয়ারছড়া স্টেশন সংলগ্ন আমতলীয়া পাড়া রাস্তার মাথায় এ দূর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বান্দরবান পার্বত্য জেলা লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের খরপাইন ঝিরি গ্রামের আবু মুছার ছেলে হাফেজ মো. ইসমাইল সিদ্দিকী (৩৮) ও একই ইউনিয়নের আমতলীয়া পাড়া এলাকার মো. বশির আলমের ছেলে মো. শাকিল (২৪)। তাদের মধ্যে হাফেজ মো. ইসমাইল সিদ্দিকী উত্তর পূর্ব বরইতলী রাজারবিল জামে মসজিদের ইমাম ও মো. শাকিল একতা বাজার এলাকায় (গরুর বাজার) বিস্কুটের ব্যবসায়ী ছিলেন। দূর্ঘটনার পর কিছু সময় ধরে মহাসড়কে যানজটের সৃষ্টি হলেও পরে হাইওয়ে পুলিশের তড়িৎ হস্তক্ষেপে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।  

দূর্ঘটনার সত্যতা স্বীকার করে চিরিঙ্গা হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ ইন্সপেক্টর ইমন কান্তি চৌধুরী বলেন, বুধবার সকালে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের বানিয়ারছড়া স্টেশন সংলগ্ন আমতলীয়া পাড়া রাস্তার মাথা এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা গ্রীন লাইন পরিবহনের একটি ডাবল ডেকার বাসের সাথে মোটরসাকেলের মুখোমুখি সংঘর্ষে দুই বাইক আরোহী গুরুতর আহত হয়। দূর্ঘটনার পর পরই মোটরসাইকেল আরোহী দুই জনকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। দূর্ঘটনার পর কিছু সময় মহাসড়কে যানযটের সৃষ্টি হলেও পরে হাইওয়ে পুলিশের তড়িৎ হস্তক্ষেপে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। 

ইন্সপেক্টর ইমন কান্তি চৌধুরী আরও বলেন, সড়ক দূর্ঘটনায় নিহত দুই ব্যক্তির মরদেহ আইনী প্রক্রিয়া শেষে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দূর্ঘটনা কবলিত গ্রীণ লাইন বাসটি জব্দ করে হাইওয়ে থানা হেফাজতে নেয়া হয়েছে। তবে ওই বাসের চালক ও হেলফার পলাতক রয়েছেন।