ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চট্টগ্রামে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

চট্টগ্রামে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

চট্টগ্রামে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। শুক্রবার (১৭ মার্চ) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসন বেলুন উড়িয়ে ও বিভিন্ন স্কুলের শিশু-কিশোরদের নিয়ে কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী পালন করে।

চট্টগ্রাম জেলা শিল্পকলা অ্যাকাডেমি প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শুরু হয় দিনের কার্যক্রম। এরপর জেলা প্রশাসনের উদ্যোগে বেলুন উড়িয়ে ও কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান, পুলিশের ডিআইজি আনোয়ারা হোসেন, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায় প্রমুখ।

এদিকে, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জম্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনের লক্ষ্যে সরকারী কর্মসূচি অনুযায়ী চট্টগ্রাম ওয়াসায় বিভিন্ন কর্মসূিচ গ্রহণ করা হয়।

খতমে কোরআন, মিলাদ মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বিদেহী আত্মার মাগফেরাত, দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করা হয়।

চট্টগ্রাম ওয়াসার জনসংযোগ কর্মকর্তা কাজী নূর জাহান শীলার সঞ্চালনায় অনুষ্ঠানে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ, উপ-ব্যবস্থাপনা পরিচালক (অর্থ, প্রকৌশল,প্রশাসন), সচিব, বানিজ্যিক ব্যবস্থাপক, প্রধান প্রকৌশলী এবং সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীগন উপস্থিত ছিলেন।

অন্যদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে শুক্রবার (১৭ মার্চ) বাংলাদেশ চা বোর্ড-এ জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কেটে শুভ জন্মদিনের সূচনা, শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা এবং দোয়া মাহফিলসহ দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ চা বোর্ড-এর চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম বলেন, জাতির পিতার আদর্শকে ধারণ করে আমাদের স্মার্ট, উন্নত ও সমৃদ্ধ দেশের কাতারে পৌঁছানোর লক্ষ্যে কর্মক্ষেত্রে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

অপরদিকে, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, বঙ্গবন্ধু একটি দর্শনের নাম। সেই দর্শন হচ্ছে অসাম্প্রায়িক ও মানবিক বাংলাদেশ। তাঁর স্বপ্ন উন্নত-সমৃদ্ধ একটা সোনার বাংলা গড়া। তিনি শুক্রবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিমের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সুনীল ধর, পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব, যন্ত্রকৌশল অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির।

জাতীয়,শিশু,দিবস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত