ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন উদযাপন করা হয়েছে। ২ দিনব্যাপী উৎসবের শেষ দিন শুক্রবার (১৭ মার্চ) সকালে রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মোঃ শাহ্ আজম প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় শিক্ষক-শিক্ষার্থীরা সমবেতভাবে জাতীয় সংগীত পরিবেশন করেন। এরপর এ দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় রবির ভিসি বলেন, 'গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তার দেখানো পথে অগ্রসর হয়ে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে প্রতিশ্রুতিবদ্ধ'।

আলোচনা শেষে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিনের কেক কাটেন উপাচার্য এবং বিকেলে রবির আয়োজনে রবীন্দ্র কাছাড়ি বাড়িতে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনা ছাড়াও অংশগ্রহণ করে আহির বাংলা নামক একটি সংগঠন। তারা নোলকজানের পালা শীর্ষক ঐতিহ্যবাহী পালা পরিবেশন করেন।

উল্লে­খ্য, মার্চের ১ তারিখ থেকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় মহান স্বাধীনতার প্রতি এবং স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও নবীনবরণ উৎসব আয়োজন করেছে।

বঙ্গবন্ধু,জন্মদিন,উদযাপন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত