নোয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ২৩:৩৭ | অনলাইন সংস্করণ

  মানিকভূঁইয়া, নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে দিনব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও  জাতীয় শিশু দিবস উপলক্ষে সকালে নোয়াখালী জেলা পরিষদের উদ্যোগে সভাকক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠান হয়েছে। 

জেলা পরিষদের প্রধান নির্বাহী সফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু। আলোচনা সভায় রাজনৈতিক দলের বিভিন্ন স্তুরের নেতাকর্মী, জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারিসহ বিভিন্ন মসজিদের ইমাম মুয়াজ্জিন উপস্থিত ছিলেন। পরে দোয়া ও মুনাজাতে বঙ্গবন্ধু শেখ মুজিবসহ প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও দেশের মঙ্গল কামনায় দোয়া করা হয়েছে। 

দুপুরে পৌরবাজার মসজিদে মিলাদ ও দোয়া  আয়োজন করেন জেলা পরিষদ। বিকালে  জেলা আওয়ামী লীগের কার্যালয়ে  জেলা পরিষদের চেয়ারম্যান ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টুর সভাপতিত্বে জেলা নেতৃবৃন্দ ব্কতব্য রাখেন। এছাড়া জেলার নয়টি উপজেলা বেগমগঞ্জ, চাটখিল- সোনাইমুড়িসহ বিভিন্ন স্থানে আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

অপরদিকে বেগমগঞ্জ উপজেলায় দিবসটি উপলক্ষে আলোচনা সভায় চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী -৩ আসনের সংসদ ও বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ কিরন. উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ডাক্তার ডাফর উল্যা, উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুর হোসেন মাসুদ, উপজেলা নিবার্হী অফিসার ইয়াসির আরাফাতসহ বিভিন্ন রাজনীতি সামাজিক ও প্রশাসনের নেতৃবৃন্দ। 

বিকালে চৌমুহনী পাবলিক হল চত্তরে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ডাক্তার ডাফর উল্যার সভাপতিত্বে চৌমুহনী পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর ছিদ্দিকের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী -৩ আসনের সংসদ সদস্য ও বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মামুনুর রশীদ কিরন, উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুর হোসেন মাসুদ, উপজেলা মহিলা লীগের সভাপতি জেসমিন আক্তারসহ উপজেলা আওয়ালীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অংগ সংগঠনের নেতৃবৃন্দ।