বঙ্গবন্ধুর জন্মদিনে জেলা আওয়ামী লীগের আলোচনা সভা, মিলাদ ও কেক কাটা অনুষ্ঠিত

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ১৩:০০ | অনলাইন সংস্করণ

  শওকত আলী, চাঁদপুর

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ এবং বিকেলে আলোচনা সভা, কেককাটা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭মার্চ) জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।  তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশ সৃষ্টি হয়েছে। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মধ্যদিয়ে আবার এদেশের পাকিস্তানী ভাবধারা নিয়ে আসার চেষ্টা করে জিয়াউর রহমানসহ দেশবিরোধীরা। ৭৫ এর খুনি ও ৭১ এর পরাজিত সাম্প্রদায়িক শক্তি আবার মাথাচারা দিয়ে ওঠেছে।

তিনি বলেন, নির্বাচন সামনে তাই বিএনপি জামায়াত জোট আবার সেই পুরনো খেলায় মত্ত হয়েছে। আমাদের ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতা ও দেশ বিরোধীদের প্রতিহত করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠিত করতে হলে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। অন্তরে শেখ ফরিদ বলে এসব লোক থেকে দূরে থাকতে হবে। আকাম কুকাম ও অবৈধ বালু তোলে দলের আদর্শ লোক হবেন, তা কোন ভাবেই হতে পারে না।

জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজীর পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, জেলা যুব লীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাড. দেবাশীষ কর মধু, মৎস্যজীবী লীগ নেতা মালেক দেওয়ান, সদর থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শেখ শরীফ আহমেদ, মহিলা আওয়ামী লীগের নেতা রেনু বেগম।

এসময় জেলা আওয়ামী লীগ, যুব লীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনাসভা শেষে মিলাদ, দোয়া ও কেককাটা অনুষ্ঠিত হয়।