ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভূরুঙ্গামারীতে ব্যবসায়ীর গোডাউন থেকে ১৪৮ মন সরকারি চাল উদ্ধার

ভূরুঙ্গামারীতে ব্যবসায়ীর গোডাউন থেকে ১৪৮ মন সরকারি চাল উদ্ধার

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক ব্যবসায়ীর গোডাউন থেকে বিপুল পরিমাণ সরকারি চালসহ মকবুল হোসেন খবিরুল নামের এক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের সাদ্দাম মোড় এলাকার ওই চালব্যবসীর গোডাউন থেকে ১৪৮ মন সরকারি চাল আটক করা হয়। শুক্রবার (১৭ মার্চ) সকালে এর সত্যতা নিশ্চিত করছেন ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম।

এলাকাবাসী ও পুলিশ জানিয়েছে, উপজেলার সদর ইউনিয়নের কামাত আঙ্গারিয়া হাসপাতাল মোড় (সাদ্দাম মোড়) এলাকার খবিরুল দীর্ঘদিন থেকে ধান চাল কেনা বেচা করে আসছে। এছাড়া হতদরিদ্রদের মাঝে বিতরণ করা সরকারি চালসহ সরকারের বিভিন্ন খাদ্যবান্ধব কর্মসূচির চাল ক্রয় করে বিক্রি করতেন তিনি। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল ওই চাল ব্যবসায়ী খবিরুলের গোডাউনে অভিযান চালায়। এ সময় খবিরুলের গোডাউন থেকে ১৪৮ মন (৫৯২০কেজি) চাল জব্দ করে পুলিশ।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, আটক ব্যক্তি চাল ব্যবসায়ী। তার নিজস্ব গোডাউন থেকে চালগুলো আটক করেছে পুলিশ। ভিজিডি/ ভিজিএফ এর চাল মানুষ বিক্রি করছে আর ওই ব্যক্তি পাইকারি দামে কিনে গোডাউনে রাখছেন। পরে বেশী দামে আস্তে আস্তে বিক্রি করবেন।

এবিষয়ে ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, সরকারি চালসহ একজনকে আটক করা হয়েছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

ব্যবসায়ী,আটক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত