চট্টগ্রাম বন্দরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ১৫:২৫ | অনলাইন সংস্করণ

  চট্টগ্রাম ব্যুরো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উপলক্ষে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ সারাদিন বিভিন্ন কর্মসূচি পালন করেছে। শুক্রবার (১৭ মার্চ) সকাল ৯ টায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান এবং বন্দরের সকল সদস্য বন্দর ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। 

এতে বন্দরের সকল সদস্য, বিভাগীয় প্রধানসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী এবং চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ সভাপতি, সাধারণ সম্পাদক, অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কর্মকর্তা/কর্মচারী ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্বির স্বপ্নে রঙিন’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে বেলা ১০টা ৪৫ মিনিটে শহীদ ফজলুর রহমান মুন্সি অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের  উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ থিমের উপর রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। পরে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনী ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক ডকুমেন্টারি প্রর্দশন করা হয়। 

দিবসটি উপলক্ষে বন্দর কর্তৃপক্ষের আওতাধীন সব মসজিদ, এবাদতখানা, মন্দির ও বৌদ্ধ বিহারে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়। বন্দর হাসপাতালে অভ্যন্তরীন রোগীদের উন্নতমানের খাদ্য পরিবেশন করা হয়। বিকাল ৪ টায় চট্টগ্রাম বন্দর র্স্পোটস কমপ্লেক্সে শিশু কিশোর শিক্ষার্থীদের মধ্যে অভ্যন্তরীন ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বন্দরের সদস্য (হারবার ও মেরিন) কমডোর এম ফজলার রহমান বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।