গোপালগঞ্জে শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবদ্যালয় নলেজ পার্ক এর ভিত্তিপ্রস্তর স্থাপন 

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ১৭:০২ | অনলাইন সংস্করণ

  গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবদ্যালয় নলেজ পার্ক এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও গোপালগঞ্জ ২ আসনের সাংসদ শেখ ফজলুল করিম সেলিম। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসময়  উপস্থিত ছিলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে ভারত সরকারের সহযোগিতায় এ প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। 

নলেজ পার্ক এর ভিত্তিপ্রস্তর স্থাপনের পর এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক একিউএম মাহবুব, গোপালগঞ্জর জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, ভারতীয় সহকারী হাই কমিশনার ইন্দর জিত সাগর, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দিন আজম, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বক্তব্য রাখেন।

শেখ ফজলুল করিম সেলিম তার বক্তব্যে বলেন, স্বাধীনতা বিরোধী সকল অপশক্তি ঐক্যবদ্ধ হয়েছে, ষড়যন্ত্র করছে, জঙ্গীবাদ তৈরী করছে। তাদের  ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ যাতে জনগনের ম্যানডেট নিয়ে ক্ষমতায় আসতে পারে তা নিশ্চিত করতে কাজ করার জন্য ছাত্রলীগের প্রতি আহবান জানিয়েছেন শেখ ফজলুল করিম সেলিম। 

জুনাইদ আহমেদ পলক বলেন, ২০০৮ সালে যখন ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ঘোষণা করা হয়, তখন তা অনেকেই বিশ্বাস করতে পারেননি। আজ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার উদ্যোগ নেয়া হবে। প্রধানমন্ত্রী আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় তরুনদের সামনে স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার ব্যবস্থা ও স্মার্ট সমাজ ব্যবস্থার ভিশন দিয়েছেন। এ লক্ষ্য বাস্তবায়নে প্রতিটি শিক্ষার্থী উদ্ভাবনী শক্তি ও সৃজনশীল মেধা দিয়ে স্মার্ট যোদ্ধা হিসেবে স্মার্ট বাংলাদেশ নির্মাণ করবে।