ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে এলাকাবাসীর উদ্যোগে দেড় কিলোমিটার রাস্তা নির্মাণ

সিরাজগঞ্জে এলাকাবাসীর উদ্যোগে দেড় কিলোমিটার রাস্তা নির্মাণ

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় চর বেলতৈল থেকে মূলকান্দী মোল্লাপাড়া পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা নির্মাণ করছে এলাকাবাসী। এতে শিক্ষার্থীসহ চলাচলে দূর্ভোগ থেকে কিছুটা রক্ষা পাবে স্থানীয়রা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত উপজেলার বেলতৈল ইউনিয়নের চর বেলতৈল থেকে জালালপুর ইউনিয়নের মূলকান্দী মোল্লাপাড়া পর্যন্ত দেড় কিলোমিটার কাঁচা রাস্তায় চলাচলে এলাকাবাসী দুর্ভোগ পোহাচ্ছেন দীর্ঘদিন ধরে। গত পঞ্চাশ বছর ধৈর্য্য ধরে অপেক্ষার প্রহর গুণে রাস্তা পায়নি ওই উপজেলার পাঁচ গ্রামের প্রায় ১০ হাজার মানুষ। এ রাস্তা দিয়ে রোগীকে হাসপাতালে নেয়া, শিক্ষার্থীরা চলাফেরাসহ কৃষিপণ্য হাঁট-বাজারে সরবরাহে ভোগান্তি ছিল সীমাহীন। চলাচলের এ দুর্ভোগ থেকে গ্রামবাসীকে মুক্তি দিতে স্থানীয় এক প্রকৌশলী রাস্তা নির্মাণের উদ্যোগ নেন। তার নেতৃত্বে গ্রামবাসীর আর্থিক সহায়তা ও শ্রমে ১২ ফুট প্রশস্তের রাস্তা নির্মাণকাজ চলছে।

স্থানীয়রা জানান, বর্ষাকালে নৌকায় চলাচল করলেও শুষ্ক মৌসুমে হেঁটে যাওয়ার পথ নেই। এর আগে অনেক জনপ্রতিনিধি বারবার প্রতিশ্রুতি দিলেও রাস্তা নির্মাণ হয়নি। সম্প্রতি অন্তঃসত্ত্বা এক গৃহবধুকে সন্তান প্রসবের জন্য কোলে করে হাসপাতালে নেয়া হচ্ছিল। এ সময় পথে পা পিছলে পড়ে রাস্তায় সন্তান প্রসব হয়ে মারা যায়। গৃহবধু এখনও চিকিৎসাধীন রয়েছে। এজন্য গ্রামবাসীর উদ্যোগে চাঁদা তুলে ও শ্রম দিয়ে রাস্তা তৈরির সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং কাজ চলছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, গ্রামবাসীর উদ্যোগে রাস্তাটি তৈরি হচ্ছে। তাদের উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি। ওই রাস্তার উপর প্রকল্প দিয়ে পরবর্তীতে পাকাকরণ করা হবে বলে তিনি উল্লেখ করেন।

রাস্তা,নির্মাণ,এলাকাবাসী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত