ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফেনীতে বাল্যবিবাহ নিরোধ আইন ও বিধিমালা বিষয়ে গণমাধ্যমকর্মীদের কর্মশালা

ফেনীতে বাল্যবিবাহ নিরোধ আইন ও বিধিমালা বিষয়ে গণমাধ্যমকর্মীদের কর্মশালা

'আর নয় বাল্য বিয়ে, এগিয়ে যাবো স্বপ্ন নিয়ে' শ্লোগানকে ধারণ করে ফেনীতে বাল্যবিবাহ নিরোধ আইন ও বিধিমালা বিষয়ে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ মার্চ) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মাসুদুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর, ফেনীর উপ-পরিচালক নাছরীন আক্তার। ইপসার জেলা সমন্বয়কারী মোহাম্মদ সাজেদুল আনোয়ার ভূঁঞার সঞ্চালনায় বক্তব্য রাখেন ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন পাটোয়ারী, সাংবাদিক আবু তাহের, বখতেয়ার ইসলাম মুন্না, আসাদুজ্জামান দারা, দিলদার হোসেন স্বপন, নাজমুল হক শামীম, আরিফুর রহমান, জমির উদ্দিন বেগ প্রমুখ।

ফেনী জেলায় বাল্যবিবাহ প্রতিরোধে গ্লোবাল এফেয়ার্স অব কানাডা (গেক), প্ল্যান ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় সিওয়াইসিডিপি এর আওতায় বাস্তবায়নাধীন কম্বেটিং আরলি ম্যারেজ ইন বাংলাদেশ প্রকল্প ও ইপসার আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় ফেনী জেলায় বাল্যবিবাহ প্রতিরোধে ব্যাপক সচেতনতা বৃদ্ধি ও কার্যকর উদ্যোগ গ্রহণ এবং বাল্যবিবাহ নিরোধকল্পে সরকারের জাতীয় কর্মপরিকল্পনা (২০১৮-২০৩০) বাস্তবায়নে গণমাধ্যমকর্মীদের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।

গ্লোবাল এফেয়ার্স অব কানাডা ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন কম্বেটিং আরলি ম্যারেজ ইন বাংলাদেশ প্রকল্প, কিশোর-কিশোরী ক্লাব প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা ওরিয়েন্টেশনে অংশগ্রহণ করেন।

কর্মশালায় বক্তারা বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে সম্মেলিত প্রচেষ্টা প্রয়োজন। এ জন্য জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, কমিউনিটি লিডার, শিক্ষক, ইমামসহ সবাইকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে। সবাইকে বাল্যবিবাহের কুফল জেনে এ সংক্রান্ত আইন বাস্তবায়নে সহযোগিতা করতে হবে।

বাল্যবিবাহ,নিরোধ,কর্মশালা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত