নারীদের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অবদান অবিস্মরণীয়

প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ১৬:১১ | অনলাইন সংস্করণ

  পিরোজপুর প্রতিনিধি

বাল্যবিবাহ নিরোধ আইন বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অনুষ্ঠিত এক কর্মশালায় বক্তারা বলেছেন, নারীদের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যে অবদান রেখেছেন তা অবিস্মরণীয়। বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭, জেন্ডার সমতা, শিশু অধিকার এবং শিশু সুরক্ষায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পিরোজপুরে কর্মরত বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক দৈনিক এবং বিভিন্ন চ্যানেলের সাংবাদিকদের নিয়ে পিরোজপুর প্রেসক্লাবে সোমবার (২০ মার্চ) বেলা সাড়ে ১১ ঘটিকায় এ কর্মশালার আয়োজন করা হয়। 

বেসরকারি সংস্থা সুশিলন এর আয়োজনে এবং প্লান ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় এ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মনিরা পারভীন। পিরোজপুর প্রেসক্লাব সভাপতি শফিউল হক মিঠুর সভাপতিত্বে এবং সুশিলন পিরোজপুরের প্রধান সমন্বয়কারী গৌরঙ্গ ঘোষ এর সঞ্চালনায় এ কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন। সাংবাদিকদের মধ্যে বাংলাদেশ সংবাদ সংস্থার গৌতম চৌধুরী, ইত্তেফাক ষ্টাফ রিপোর্টার মুনিরুজ্জামান নাসিম আলী, বাংলাদেশ টেলিভিশন প্রতিনিধি এস এম পারভেজ, এম এ রব্বানী ফিরোজ, এ কে আজাদ, হাসান মামুন, শিরিনা আফরোজ, খালিদ আবু, শফিউল ইসলাম মিলন, হাসিবুল ইসলাম হাসান, জিয়াউল হক, তামিম সরদার ও কবির হোসাইন বক্তব্য রাখেন।

বক্তারা বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এবং এর আলোকে প্রণীত বিধিমালা ২০১৮ এর উপর আলোকপাত করে বলেন, এই আইন এবং বিধিমালা এক কথায় সময়য়োপযোগী ও যুগপোযোগী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাল্যবিবাহ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি এবং নারীদের কল্যাণে গৃহিত বিভিন্ন পদক্ষেপ এর প্রসঙ্গ টেনে বলেন, সকল ক্ষেত্রে নারীদের যে অগ্রযাত্রা চলছে তা আরো এগিয়ে নিয়ে যেতে হবে। কোন মহল যাতে নারীদের এগিয়ে যাওয়ার পথ রুদ্ধ করতে না পারে সেদিকে সকলের খেয়াল রাখতে হবে।