ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সনাক-টিআইবি’র সকল কার্যক্রমে প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের সহযোগিতা থাকবে

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সনাক-টিআইবি’র সকল কার্যক্রমে প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের সহযোগিতা থাকবে

চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের আয়োজনে ও সচেতন নাগরিক কমিটি (সনাক), চাঁদপুরের সহযোগিতায় “চাই শিক্ষাখাতে স্বচ্ছতা, জবাবদিহিতা ও সুশাসন” শীর্ষক মতবিনিময় সভা সোমবার (২০ মার্চ) জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সনাক চাঁদপুরের সভাপতি ডাঃ পীযূষ কান্তি বড়ুয়ার সভাপতিত্বে অতিথির বক্তব্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন বলেন, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সনাক-টিআইবি’র সকল কার্যক্রমে সহযোগিতা থাকবে। সনাকের কার্যক্রমের ফলে বিদ্যালয়গুলোর গ্রেড উন্নীত হবে। একটিভ মাদার্স ফোরামকে সক্রিয় করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে এবং আগামী সমন্বয় সভায় এব্যাপারে নির্দেশনা দেওয়া হবে। তিনি সবসময় দুর্বল স্কুলগুলো নিয়ে কাজ করার জন্য সনাকের প্রতি আহ্বান জানান। জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষ সনাকের কার্যক্রমে সবসময় সহযোগিতা করে যাবে। শিক্ষা কর্তৃপক্ষের সহযোগিতায় সনাক তাদের কার্যক্রমগুলো সুন্দরভাবে এগিয়ে নিতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি মতবিনিময় সভায় উপস্থিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

সভাপতির বক্তব্যে সনাক সভাপতি ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া বলেন, বর্তমান শিক্ষা অফিসার খুবই সহযোগিতা পরায়ণ একজন ব্যক্তি। আমরা আশা করছি শিক্ষা কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতায় প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় কাঙ্খিত পরিবর্তন আনতে পারবো। দ্বিপাক্ষিক আলোচনা ও সহযোগিতার ভিত্তিতে প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় স্বচ্ছতা, জবাবদিহিতা ও সুশাসন বৃদ্ধি পাবে।

তিনি আরও বলেন, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি কোরকারিকুলাম কার্যক্রমের প্রতিও লক্ষ্য রাখতে হবে। তিনি মতবিনিময় সভায় উপস্থিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

টিআইবির এরিয়া কোঅর্ডিনেটর মো: মাসুদ রানার সঞ্চালনায় মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন, সনাক-চাঁদপুরের সাবেক সভাপতি ও শিক্ষা বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক অধ্যক্ষ মো: মোশারেফ হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো: আব্দুল হাই। মতবিনিময় সভায় এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোসাম্মৎ রাবেয়া আক্তার, মো: মজিবুর রহমান, মো: ইলিয়াছ, সনাকের সহঃসভাপতি মো: আলমগীর পাটওয়ারী, সনাক সদস্য মো: আব্দুল মালেক, জেসমিন আক্তার জেসী, ইয়েস গ্রুপের সদস্যবৃন্দ।

শিক্ষাখাত,স্বচ্ছতা,জবাবদিহিতা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত