ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নকলায় ২০৮ অসহায় নারীর মাঝে এসডিএফ’র আর্থিক অনুদান বিতরণ

নকলায় ২০৮ অসহায় নারীর মাঝে এসডিএফ’র আর্থিক অনুদান বিতরণ

শেরপুরের নকলা উপজেলার টালকী ইউনিয়নের ৬টি গ্রামের অসহায় দুস্থ ২০৮ নারীর মাঝে আর্থিক অনুদান হিসেবে এককালীন নগদ ২৮ লাখ ৩৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদশে সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এই আর্থিক অনুদান বিতরণ করে। এই অনুষ্ঠানের আয়োজন করে রেজিলিয়েন্স এন্ট্রাপেনিওরশীপ অ্যান্ড লাইভলীহুড ইমপ্রুভমেন্ট (আরইএলআই) প্রজেক্টের গৌড়দ্বার ক্লাস্টার।

এ উপলক্ষ্যে সোমবার (২০ মার্চ) দুপুরে টালকী ইউনিয়নের বিবিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে টালকী ইউপির চেয়ারম্যান মহিউদ্দিন বুলবুল-এর সভাপতিত্বে অসহায় নারীদের মাঝে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে এসডিএফ-এর বোর্ড অব ডিরেক্টরের চেয়ারপার্সন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আবদুস সামাদ (ফারুক) এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসডিএফ’র শেরপুর জেলা ম্যানেজার মাহমুদ হাছান ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার।

এসডিএফ-এর বোর্ড অব ডিরেক্টরের চেয়ারপার্সন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আবদুস সামাদ বলেন, এসডিএফ বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রাণালয়ের অধীন একটি অলাভজনক ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, যা ২০০১ সালে প্রতিষ্ঠার পর থেকে সুবিধা বঞ্চিত দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা বৃদ্ধি, দক্ষতা বৃদ্ধি, গ্রামীণ অবকাঠামো নির্মাণ, জীবিকায়ন কার্যক্রম, স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সহায়তা প্রদান, খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণসহ সমন্বিত ও পরিকল্পিত অর্থনৈতিক কার্যক্রমে সম্পৃক্তকরণে যথাযথ অর্থায়নের মাধ্যমে আর্থ-সামজিক উন্নয়ন সাধনে সরকারকে সহায়তা করে যাচ্ছে।

তিনি জানান, ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ার অভীষ্ট লক্ষ্য অর্জনে এবং কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ অর্থনীতি পুনরুদ্ধারের জন্য বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যাংকের সহায়তায় আরইএলআই প্রজেক্ট অনুমোদিত হয়েছে। বাংলাদেশ সরকারের দারিদ্র বিমোচনের লক্ষ্যমাত্রা অর্জনে সহায়তা করবে এই আরইএলআই প্রজেক্ট।

এসময় টালকী ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আলমাছ মিয়া, নকলা প্রেসক্লাবের সহঃসভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টুসহ অন্যান্য নেতৃবৃন্দ, এসডিএফ’র জেলা ও উপজেলায় কর্মরত কর্মকর্তাগন, বিভিন্ন গ্রাম থেকে আগত দুই শতাধিক উপকারভোগী অসহায় নারী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আর্থিক,অনুদান,বিতরণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত