ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক প্রচারাভিযান উপলক্ষে সভা  

বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক প্রচারাভিযান উপলক্ষে সভা  

ঢাকা আহ্ছানিয়া মিশনের আয়োজনে এবং মুন্সীগঞ্জ জেলা প্রশাসন ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় বাল্যবিবাহ প্রতিরোধে ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয়ে সচেতনতামূলক প্রচারাভিযান উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সহকারী কমিশনার উম্মে হাবিবা ফারজানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শীলু রায়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে। ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ, উন্নত সমৃদ্ধ ও মর্যাদাশীল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলকে একসাথে কাজ করার আহবান জানান তিনি। তিনি বাল্যবিবাহ প্রতিরোধে সমাজের সকল স্তরের জনগণকে এগিয়ে আসতে এবং বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৮ বিষয়ে শিক্ষার্থীদের অবগত করেন। কৃষক এবং ভোক্তাবান্ধব বিপণন ব্যবস্থা গড়ে তোলাই মূলত কৃষি বিপণন অধিদপ্তরের কাজ অর্থ্যাৎ উৎপাদক এবং কৃষক কেউ যাতে ক্ষতিগ্রস্থ না হয় এছাড়া কৃষি বিপণন আইন ২০১৮, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯, ট্রাফিক সিগন্যাল বিষয়ে এবং নিরাপদ খাদ্য নিয়ে বিশদ আলোচনা করেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন জেলা তথ্য অফিসার দীপক চন্দ্র দাস, ঢাকা আহ্ছানিয়া মিশনের জেলা সমন্বয়ক তপন কুমার সরকার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর উপ পরিচালক মো: মামুন মিয়া, বিআরটিএ সহকারী পরিচালক মো: তৌহিদুল ইসলাম তুষার প্রমূখ ।

সচেতনতা,প্রচারাভিযান,আলোচনা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত