সিরাজগঞ্জে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় আসামীর ফাঁসির দাবীতে মানববন্ধন

প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১২:৩০ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের রায়গঞ্জে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় আসামীর ফাঁসির দাবীতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করা হয়েছে। মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে বেসরকারী উন্নয়ন সংস্থা নিজেরা করির আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন ওই সংগঠনের রাজশাহী বিভাগীয় সমন্বয়ক মামুনুর রশিদ, রায়গঞ্জের অঞ্চল সমন্বয়ক আসাবুর রহমান আসাদ, ইউনিয়ন ভূমিহীন সমিতির সভাপতি রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) জাহিদুল ইসলাম, সহকারী শিক্ষক আব্দুল হাই, ভূমিহীন নেত্রী মনোয়ারা বেগম প্রমুখ। 

বক্তারা জানান, গত ৯ মার্চ রাতে ওই উপজেলার বাশুড়িয়া স্কুলের ৯ম শ্রেণির ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় ওই ছাত্রী মা বাদী হয়ে ১৩ মার্চ  সংশ্লিষ্ট থানায় মামলা করে। এ মামলার প্রেক্ষিতে পুলিশ ধর্ষক হাসান আলীকে (৩০) গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে। 

এরপর থেকে আসামী পক্ষের লোকজন ওই ছাত্রীর পরিবারকে মামলা তুলে নিতে চাপ সৃষ্টি করছে এবং প্রাণনাশের হুমকীও দেয়া হচ্ছে। এ হুমকিতে ওই ছাত্রীর পরিবার আত্মগোপনে রয়েছে। এ ঘটনার প্রতিবাদে বেসরকারী উন্নয়ন সংস্থার আইনি সহায়তা প্রদানের জন্য ভিকটিমের পরিবারের পাশে দাড়ায় এবং আসামীর দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা ও ফাঁসির দাবি জানানো হয়।

এ সময় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারীসহ অন্যান্য সংগঠনের নারী পুরুষ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর একটি স্বারকলিপি প্রদান করা হয়েছে।