লালমনিরহাটে ৫৮৫টি ভূমিহীন পরিবারকে জমির দলিলসহ গৃহের চাবি প্রদান

প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১৬:৪৫ | অনলাইন সংস্করণ

  আরিফুর রশীদ, লালমনিরহাট

জীবনের অর্ধেকেরও বেশি সময় যাদের কেটেছে ভাসমান অবস্থায়, যাদের ছিল না কোনও স্থায়ী ঠিকানা। কেউ কেউ বাসস্থানের অভাবে নিজ এলাকা ছেড়ে বছর জুড়ে কাজ করতেন দেশের বিভিন্ন স্থানে। তারা নিজ জন্মস্থানের নাগরিকত্বের পরিচয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার জমি ও গৃহের মালিক হওয়ায় খুশিতে আত্মহারা। এখন নতুন করে জীবনের স্বপ্ন বুনবেন একসময়ের গৃহহীন ওইসব নিম্নআয়ের মানুষজন।

'বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না' প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনায় লালমনিরহাটে চতুর্থ পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ৫৮৫টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার জমি ও গৃহ প্রদান করা হয়েছে। বুধবার (২২মার্চ) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত থেকে ভূমিহীন পরিবারকে জমির দলিলসহ গৃহের চাবি প্রদান উদ্বোধন করেন। লালমনিরহাট সদর উপজেলায় উদ্বোধনী দিনে ২৭টি পরিবারকে ২শতাংশ জমির দলিলসহ নবনির্মিত গৃহের চাবি হস্তান্তর করা হয়।

জেলায় গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে ১ম পর্যায়ে ৯৭৮ টি, দ্বিতীয় পর্যায়ে ৯১৫ টি, তৃতীয় পর্যায়ে ১১৮৪ টি ঘর প্রদান করা হয়েছে। 

সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সুবিধাভোগীদের মাঝে গৃহ ও জমি হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য দেন, জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান, পৌর মেয়র রেজাউল করিম স্বপন। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জান্নাতআরা ফেরদৌস। বক্তব্য দেন উপকারভোগী নাজমা বেগম, নবাব আলী ও মুক্তা বেগম।