‘নিরাপদ সড়ক নিশ্চিত করতে বাস মালিক, শ্রমিক এবং যাত্রীদের সতর্ক হতে হবে’

প্রকাশ : ২৪ মার্চ ২০২৩, ২২:২৯ | অনলাইন সংস্করণ

  শওকত আলী, চাঁদপুর

চাঁদপুরে ৩৪ জন মৃত শ্রমিক পরিবারের মাঝে ৬ লাখ ৪০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।

বৃহস্পতিবার (২৩ মার্চ) শেষ বিকেলে আন্তঃজেলা পৌর বাস টার্মিনাল ভবনে অনুষ্ঠানের আয়োজক ছিলেন, চাঁদপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

মেয়র তার বক্তব্যে বলেন, আমরা সবাই সবার কর্মস্থলে শ্রমিক। সবাই সবার কর্মের উপরে যতœশীল হতে হবে। নির্বাচন উপলক্ষে নিজেদের সমন্বয়ে একটি ভোটার তালিকা প্রণয়ন করা উচিত। পরবর্তীতে শান্তিপূর্ণ একটি নির্বাচন করুন। আমরা তাদের হাতে ক্ষমতা হস্তান্তর করে দিব। সত্যিকারের পেশাদার শ্রমিকদেরকে ভোটার করতে হবে। অপেশাদার ও প্রভাব বিস্তারকারী কাউকে ভোটার করা যাবে না। রাস্তায় কোন ধরনের বাস থামানো যাবে না। যদি নির্দেশনা না মানা হয় তাহলে পৌরসভার পক্ষ থেকে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

পৌর মেয়র বলেন, আর্থিক অনুদানের টাকা মৃত ব্যক্তিকে না দিয়ে যদি তাদের পরিবারের লেখাপড়ারত কোন শিক্ষার্থী সদস্যকে দেওয়া যেত তাহলে ভালো হতো। শিক্ষার্থীদের সহযোগিতায় এই অর্থ তার পড়ালেখায় আরো উৎসাহ বাড়তো। নিরাপদ সড়ক নিশ্চিত করতে বাস মালিক, শ্রমিক এবং যাত্রীদের সতর্ক হতে হবে। তাহলে সড়কে আর একটিও প্রাণ হারাবে না।

জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শোয়েবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ.এস.এম. মোসা ও ১৫নং ওয়ার্ড কাউন্সিলর এড. কবির হোসেন চৌধুরী।

এসময় আরো বক্তব্য রাখেন, পদ্মা গাড়ির মালিক ফেরদৌস আলম বাবু, সংগঠনের কোষাধ্যক্ষ মো. বাদল গাজী, সাবেক শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক দেওয়ান, সাধারণ শ্রমিক আব্দুল আজিজ।

অনুষ্ঠানের শেষে জেলার পরিবহন শ্রমিক ইউনিয়নের বিভিন্ন কারণে মৃত ৩৪ জন শ্রমিকের পরিবারের সদস্যদের মাঝে ৬ লক্ষ ৪০ হাজার টাকা নগদ অর্থ প্রদান করেন আগত অতিথিরা।