ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পটিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৫মার্চ গণহত্যা দিবস পালন

পটিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৫মার্চ গণহত্যা দিবস পালন

পটিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৫মার্চ গণহত্যা দিবস পালন উপলক্ষে আলােচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার পটিয়া ক্লাব মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হুইপ সামশুল হক চৌধুরী এমপি, বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মােতাহেরুল ইসলাম চৌধুরী।

উপজেলা নির্বাহী অফিসার আতিকুল মামুন এর সভাপতিত্বে ও পরিসংখ্যান কর্মকর্তা নাজমুল আন সাকিবের পরিচালনায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, সহকারি কমিশনার ভূমি রাকিবুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন, স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সব‍্যসাচী নাথ, কৃষি কর্মকর্তা কল্পনা রহমান, সিনিয়র মৎস্য অফিসার স্বপন চন্দ্র দে, উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল, তথ্য অফিসার উজ্জ্বল শীল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রবিউল হোসেন, সহকারী প্রোগ্রামার (আইসিটি) মৃন্ময় দাশ, উপজেলা আওয়ামী লীগ ধর্মবিষয়ক সম্পাদক ইউনুছ মিয়া মেম্বার, শিক্ষক চাঁদ সুলতান, ফারজানা আকতার প্রমুখ।

প্রধান অতিথি হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় বাংলাদেশের স্বাধীনতা। হানাদার পাকিস্তানী বাহিনী এবং তাদের এ দেশীয় দোসর দালাল ও রাজাকাররা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে তাদের পরাজয় দালিলিকভাবে স্বীকার করে নিলেও এক মুহূর্তের জন্যেও তারা থেমে থাকেনি, বন্ধ করেনি তাদের প্রাসাদ ষড়যন্ত্র। বরং তারা প্রতিশোধ নিতে মরিয়া হয়ে ওঠে। পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর ৩২ নম্বরের বাসভবনে একাত্তরের পরাজিত শক্তির মদদপুষ্ট একটি গোষ্ঠী সপরিবারে হত্যা করে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। একইসঙ্গে মহান মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করবার নেতিবাচক মিশনও অব্যাহত রাখে তারা।

এদিকে মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেয়া রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ বিগত ১৪ বছর ধরে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পালন করছে। তাই বর্তমান সরকার দেশব্যাপী উদ্যোগ নিয়েছে স্বাধীনতা বিরোধীদের তৈরি বিকৃত ইতিহাস ঝেড়ে ফেলে বর্তমান ও আগামী প্রজন্মকে সঠিক ইতিহাস জানানোর। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বর্তমান সরকার সেই উদ্যোগ বাস্তবায়নে ইতোমধ্যে সফলতার মুখ দেখতে শুরু করেছে। দেশের প্রতিটি উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজেও স্থাপন করা হয়েছে ’বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বুক কর্নার’। সেইসঙ্গে মিলছে মহান মুক্তিযুদ্ধের শুরু থেকে শেষ পর্যন্ত ঘটনাবলী নিয়ে রচিত প্রকৃত ইতিহাসসমৃদ্ধ বই-পুস্তক।

শেখ হাসিনার নেতৃত্বে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের উন্নয়নের স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে পুনরায় রাষ্ট্রীয় ক্ষমতা আনতে সবাইকে কাজ করার আহবান জানান।

পটিয়া,গণহত্যা,দিবস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত