ঈশ্বরগঞ্জে গণহত্যা দিবস পালিত 

প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ১৮:০৭ | অনলাইন সংস্করণ

  ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে যথাযথ মর্যাদায় জাতীয় গণহত্যা দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার দিবসটি পালন উপলক্ষ্যে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

উপজেলা নির্বাহী অফিসার মোসা: হাফিজা জেসমিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার কমান্ডার।

এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মাহমুদা হাসান পলি, সহকারী কমিশনার ভূমি মাহবুবুর রহমান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সানোয়ার রাসেল, ওসি তদন্ত কামাল হোসেন, উপজেলা জাপা’র সাধারণ সম্পাদক আব্দুল হাদী, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হলুদ, আব্দুল হাই, প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ, সম্পাদক মোস্তাফিজুর রহমান প্রমুখ। 

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার বলেন, বাঙালি জাতিকে চিরতরে ধ্বংস করে দেওয়ার জন্য ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামে নিরস্ত্র বাঙালির ওপর নির্বিচারে গণহত্যা চালায়। এটি ছিল একটি প্রজন্মকে ধ্বংস করে দেওয়ার এক নারকীয় পরিকল্পনা। কিন্তু বাঙালি জাতির সৌভাগ্য যে বঙ্গবন্ধু সেই শোষণ ও অত্যাচার থেকে বাঙালি জাতিকে মুক্ত করেছেন। তিনি মুক্তিযোদ্ধাদের স্মৃতিকে সংরক্ষণের ব্যাপারে জোর দাবী জানান।