মানিকগঞ্জে স্থাপনা নির্মাণে চাঁদা দাবি

আদালতে মামলা করায় বাদীকে হত্যার হুমকি

সাক্ষী লাঞ্ছিত

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ১৯:৩২ | অনলাইন সংস্করণ

  দেওয়ান আবুল বাশার, মানিকগঞ্জ

আদালতে মামলা করায় বাদীকে হত্যার হুমকি ও মামলার এক সাক্ষীকে শারিরীকভাবে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভূক্তভোগী বুধবার (২৯ মার্চ) সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, সদর উপজেলার জয়রা এলাকায় কামাল উদ্দিন তার নিজস্ব জমিতে স্থাপনা নির্মাণ করার সময় একদল সন্ত্রাসী ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। এ বিষয়ে তিনি ২৩ মার্চ মানিকগঞ্জের অতিরিক্ত চীপ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। মামলায় জয়রা গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে মো. আব্দুল হালিম, মৃত আশোক আলীর ছেলে মো. আব্দুল জলিল ও ফজর আলীর ছেলে মো. শরিফুল ইসলামসহ অজ্ঞাত আরও পাঁচ ছয়জনকে আসামি করা হয়।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে ২৮ মার্চ আসামিরা বাদী ও তার পরিবারকে দাবীকৃত চাঁদা এবং মামলা প্রত্যাহার করতে বলে। অন্যথায় হত্যা করে লাশ গুম করার হুমকি দেয়। এ মামলার সাক্ষী চুন্নু মিয়াকে একাকী পেয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও শারীরিকভাবে লাঞ্ছিত করে সংঘবদ্ধ ওই চক্রটি।

ভূক্তভোগী কামাল উদ্দিন বলেন, মামলা করার পর থেকেই সন্ত্রাসী আব্দুল হালিম, আব্দুল জলিল ও শরীফুল ইসলাম তাদের সাঙ্গপাঙ্গ নিয়ে আমাদেরকে দিন রাত হত্যার হুমকি ও মামলা তুলে নিতে চাপ দিয়ে যাচ্ছে। আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় আছি, আমরা বাসায় থাকতে পারছিনা। সাক্ষীরাও পালিয়ে বেড়াচ্ছে।

এ বিষয়ে মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।