শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্র, গ্রেফতার ১

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ১৪:১৫ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্রে চাকুরীর প্রলােভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা মামলার প্রধান আসামীকে পঞ্চগড় হতে গ্রেফতার করেছে রংপুর র‌্যাব-১৩। শুক্রবার (৩১ মার্চ) দুপুরে র‌্যাব-১৩’র অধিনায়কের পক্ষে সহকারী পরিচালক মিডিয়া ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিনি জানান, দিনাজপুর জেলার কােতয়ালী থানায় দায়ের করা প্রতারণা মামলার আসামীকে গ্রেফতার করতে উক্ত মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১৩ বরাবর অধিযাচনপত্র প্রেরণ করে। পরে আসামিকে আইনের আওতায় আনতে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৩ ক্রাইম প্রিভেনশন কােম্পানী-২ নীলফামারীর একটি আভিযানিক দল শুক্রবার (৩১ মার্চ) গভীর রাতে পঞ্চগড় জেলার সদর থানার অন্তর্ভুক্ত আসামীর বসতবাড়ীতে অভিযান চালিয়ে ওই প্রতারককে গ্রেফতার করতে সক্ষম হয়।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো ওই প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী পঞ্চগড় জেলাসহ বাংলাদেশের বিভিন্ন জেলার সহজ-সরল মানুষদের বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানে চাকরির প্রলোভন দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেছে। 

প্রাথমিক তদন্তে জানা যায়, জ্যোতিস চন্দ্র রায় তার নিজ এলাকা পঞ্চগড়সহ দিনাজপুরের বিভিন্ন থানা এলাকার মানুষকে চাকুরী দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদের সাথে সখ্যতা গড়ে তোলে চাকরির প্রলােভন দেখিয়ে টাকা হাতিয়ে নিতাে।

ভুক্তভোগীদের মধ্য থেকে দিনাজপুর কােতয়ালী থানার অন্তর্ভুক্ত সুইহারী মহল্লার মােঃ আজিজুল ইসলামের ছেলে মোঃ মাসুদ আলী বাদী হয়ে দিনাজপুর জেলার কােতয়ালী থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রতারক জ্যােতিস চন্দ্র চাকুরীর প্রলােভন দেখিয়ে বিভিন্ন ধাপে মাসুদ আলীর কাছ থেকে ৬ লাখ টাকা হাতিয়ে নিয়ে শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর জাল করে বাদীকে একটি ভূয়া নিয়ােগপত্র ধরিয়ে দেয়। পরে বাদী নিয়ােগপত্রটি ভূয়া বুঝত পেরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত, কােতয়ালী, দিনাজপুরে একটি প্রতারণা মামলা দায়ের করেন।