রংপুরে ২'শত বছরের পুরাতন টেলিস্কোপ উদ্ধারসহ আটক ৬

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ২২:৩৪ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

প্রতারণা করে রংপুরে ২’শত বছরের পুরাতন টেলিস্কোপ বিক্রিকালে রংপুর মেট্রোপলিটন পুলিশ ডিবি পুলিশের হাতে আটক হয়েছে ৬ জন। শুক্রবার  রাত সাড়ে আটটার দিকে রংপুর নগরীর এশটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে টেলিস্কোপ উদ্ধারসহ তাদের আটক করে গোয়েন্দা বিভাগ (ডিবি) পুলিশ।

পুলিশ সুত্রে জানা যায়, কয়েকজন প্রতারক টেলিস্কোপ ২'শত বছরের পুরাতন ও মূল্যবান বলে বিক্রির উদ্দেশ্যে হোটেলে অবস্থান করেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশ এ অভিযান চালায়। অভিযান পরিচালনা করে ২’শত বছরের পুরাতন টেলিস্কোপ উদ্ধারসহ ৬ জনকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- ঢাকা কাফরুল এলাকার দেওয়ান খোরশেদ এর পুত্র দিওয়ান রবিউল সালাম (৪৯), পাবনা জেলার জালাল উদ্দিনের পুত্র শামসুল আলম (৫৯), ঢাকার নুরুল ইসলামের পুত্র মিজানুর রহমান (৪৮), পাবনার আব্দুল কাদের মিয়ার পুত্র  আব্দুর রাজ্জাক (৫৬) পঞ্চগড়ের আব্দুর করিম এর পুত্র জাহিদুল ইসলাম (৪৮) ও পঞ্চগড়ের রুস্তম আলীর পুত্র শাহ আলম (৪৫)।
বিষয়টি নিশ্চিত করে রংপুর মেট্রোপলিটন ডিবির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার  মো: কফিল উদ্দীন বলেন, প্রতারণা করে টেলিস্কোপ বিক্রির চেষ্টাকালে ডিবি পুলিশ তাদের আটক করে। তাদের নামে প্রতারণার মামলা হয়েছে।