প্রশাসনের অভিযান

বাঁকখালী থেকে বালি উত্তোলনের সেই মেশিন ও পাইপ ধ্বংস

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৩, ২১:৫২ | অনলাইন সংস্করণ

  কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর ঝিলংজার পূর্ব মোক্তার কুলের দরগাহ এলাকায় শ্যালো মেশিন দিয়ে অবৈধভাবে বালি উত্তোলন বন্ধ করে দিয়েছে প্রশাসন।

রোববার বেলা ১২ টার দিকে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়ার নেতৃত্বে অভিযান চালিয়ে তা বন্ধ করা হয়। এসময় অবৈধভাবে বালি উত্তোলনে ব্যবহৃত শ্যালো মিশন ও পাইপ ধ্বংস করা হয়েছে।

এসময় কক্সবাজার সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. জিল্লুর রহমান সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়ার জানিয়েছেন, অবৈধভাবে বালি উত্তোলনের সংবাদে বাঁকখালী নদীর ঝিলংজার পূর্ব মোক্তার কুলের দরগাহ এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে ঘটনাস্থলে জড়িত কাউকে পাওয়া যায়নি। এসময় মেশিন ও পাইপ ধ্বংস করা হয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর ঝিলংজার পূর্ব মোক্তার কুলের দরগাহ এলাকায় শ্যালো মেশিন দিয়ে বালি উত্তোলন করে সেই বালি বিক্রি করা হচ্ছিল প্রতি ডাম্প প্রাক ১৫০০ টাকা থেকে ২০০০ টাকা পর্যন্ত। এভাবে প্রতিদিন ৮/১০ টি ডাম্প ট্রাকে ৬০/৭০ গাড়ি ভর্তি বালি বিক্রি করার কথা জানিয়েছেন স্থানীয়রা। অবৈধভাবে বালি উত্তোলনে নেতৃত্ব দিচ্ছেন ঝিলংজার পূর্ব মোক্তারকূলের দরগাহ এলাকার মৃত দানু মিয়ার পুত্র সালাম মিয়া বাবুল।

এব্যাপারে প্রতিদিনের বাংলাদেশের অনলাইনে (৩০ মার্চ) ও প্রিন্টে (৩১ মার্চ) সচিত্র সংবাদ প্রকাশিত হয়েছে।