চাঁদপুরে দৃষ্টি প্রতিবন্ধী হাফেজদের মধ্যে কিরাত প্রতিযোগিতা সম্পন্ন

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৩, ১২:০৮ | অনলাইন সংস্করণ

  শওকত আলী, চাঁদপুর

চাঁদপুরে রমজান মাস উপলক্ষে এই প্রথম ব্যতিক্রমধর্মী উদ্যোগের মাধ্যমে হিফজ ও কিরাত প্রতিযোগিতা হয়েছে দৃষ্টি প্রতিবন্ধী হাফেজদের মধ্যে এবং ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এ আয়োজনে ছিলেন হাউজিং কোম্পানি এসএন্ডডি সুইট হোম ডেভেলপারস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান।

রোববার (২ এপ্রিল) দুপুরে শহরের তালতলা এলাকার এসএন্ডডি মাজেদা গার্ডেনের নিচতলায় দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে হিফজ ও কিরাত প্রতিযোগিতায় ৪৩ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। কিরাতে প্রথম স্থান অর্জন করেছেন হাফেজ মাসুদ মিজি। হিফজ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন হাফেজ মো. সিরাজুল ইসলাম। এই প্রতিযোগিতায় অংশ নিতে পেরে খুবই আনন্দিত দৃষ্টি প্রতিবন্ধী হাফেজগণ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আবদুল লতিফ তফাদার। তিনি বলেন, গত বছরেও এ ধরনের আয়োজন করার জন্য চিন্তা ছিল। কিন্তু সময় সুযোগ না হওয়ার কারণে আয়োজন করতে পারিনি। এ বছর পবিত্র মক্কায় বসে আয়োজন করার সিদ্ধান্ত নেই।

দৃষ্টি প্রতিবন্ধী হাফেজদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা হলেন আল্লাহর সবচেয়ে কাছের নেককার বান্দা। আপনাদের জন্য কিছু করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। ইনশাআল্লাহ আগামীতে আরও ভাল আয়োজন করতে সকলের সহযোগিতা কামনা করি।

চাঁদপুর আল-আমিন মডেল মাদরাসার অধ্যক্ষ আনম ফখরুল ইসলাম মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা হাসান তফাদার ও সাংবাদিক ফারুক আহমেদ। এ অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেছেন:- হাফেজ মাওলানা ইসমাইল হোসেন আজাদ, হাফেজ মাওলানা আহম্মদ উল্লাহ, মাওলানা ওলিউর রহমান ও হাফেজ নাঈম। হাফেজ মো. ইব্রাহিম খলিল অন্ধ হাফেজদের তত্ত্বাবধানের দায়িত্ব পালন করেন।