৬ ঘন্টা পর রোহিঙ্গা যুবকের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৩, ১২:৪৬ | অনলাইন সংস্করণ

  কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের নিজ ঘর থেকে অস্ত্রের মুখে জোরপূর্বক ধরে নেয়া যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। জবাই ও গুলি করে হত্যা করা মরদেহ পাওয়া যায় ৬ ঘন্টা পরে।

রোববার (২ এপ্রিল) ভোর ৫ টার দিকে উখিয়ার বালুখালীর ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ফাঁকা জায়গা থেকে মরদেহটি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

নিহত সৈয়দ আলম (৪০) বালুখালী ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নুরুল ইসলামের ছেলে।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানিয়েছেন, শনিবার দিনগত রাত ১১ টার দিকে অজ্ঞাত ৮-১০ জনের অস্ত্রধারী একটি দল সৈয়দ আলমকে জোরপূর্বক ধরে নিয়ে যায়। রোববার ভোরে মরদেহটি দেখে পরিবারের লোকজন পরিচয় শনাক্ত করেন। নিহতকে গলার অর্ধেক ধারালো অস্ত্র দিয়ে জবাই করা হয় এবং তার বুকের বাম পাশে গুলির আঘাত রয়েছে। একই সঙ্গে বাম কনুইয়ের নিচে, বাম কব্জির নিচে জখম, বাম হাটুর নিচে এবং ডান হাটুর নিচে কাটা জখম রয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ওসি জানান, পূর্ব শত্রুতার জের ধরে সন্ত্রাসীরা হত্যাকান্ড ঘটাতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। জড়িতদের ধরতে অভিযান চলছে বলে জানান তিনি।

কক্সবাজার জেলা পুলিশের তথ্য বলছে, ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্পে ১২৯ টি হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। এর সাথে জানুয়ারি থেকে এ পর্যন্ত (২ এপ্রিল) ২০ টি হত্যাকাণ্ড হল।