ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফেনীতে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

ফেনীতে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

২ এপ্রিল বিশ্ব অটিজম সচেতনতা দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘রূপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গঠন।’ দিবসটি উদ্‌যাপন উপলক্ষ্যে সমাজসেবা অধিদফতর, জেলা ও উপজেলা পর্যায়ে নানামুখী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষ্যে ফেনী জেলায় জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় এর আয়োজনে আলোচনা সভা এবং অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তিদের মাঝে উপহার সামগ্রী বিতরণ ও ক্যান্সার, কিডনী ইত্যাদি রোগে আক্রান্তদের মাঝে চেক বিতরণ করা হয়।

জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো: জাকির হাসান, সিভিল সার্জন ডা. মো: শিহাব উদ্দিন, মো: মাসুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এডঃ হাফেজ আহাম্মদ, সদস্য পরিচালনা বোর্ড, বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদ ফেনী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন সমাজসেবা অধিদফতর, ফেনীর উপ-পরিচালক সাইফুল ইসলাম চৌধুরী।

এ ছাড়া বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নির্বাহীগণ, বিভিন্ন সরকারি দফতরের বিভাগীয় প্রধানগণ এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ২২ জন অটিজমে আক্রান্ত শিশুদের মাঝে উপহার সামগ্রী এবং ৭৫ জন ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগীদের মাঝে চেক বিতরণ করা হয়।

অটিজম,সচেতনতা,দিবস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত