ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জেলা পুলিশের সংবাদ সম্মেলন 

রংপুরে মার্চ মাসে বিভিন্ন মামলায় ৯৮৪ জন আসামী গ্রেফতার

রংপুরে মার্চ মাসে বিভিন্ন মামলায় ৯৮৪ জন আসামী গ্রেফতার

রংপুর জেলা পুলিশের চলতি বছরের মার্চ মাসের সফলতা ও বিভিন্ন কার্যক্রম নিয়ে সংবাদ সম্মেলন করেছেন । সোমবার (৩ এপ্রিল) বিকেল সাড়ে ৩ টায় রংপুর জেলা পুলিশ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মার্চ মাসে ৩ টি হত্যা মামলার ৬ জনসহ মোট ৯৮৪ জন আসামী গ্রেফতার হয়েছে বলে জানানো হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী লিখিতভাবে জানান, রংপুর জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখা,মাদক-সন্ত্রাস, জঙ্গীবাদ বিরোধী অভিযান, গ্রেফতারী পরোয়ানা তামিল ও নিয়মিত মামলায় গ্রেফতারসহ সামাজিক নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে জেলা পুলিশ। তিনি জানান, সম্প্রতি রংপুর জেলা পুলিশ অত্যন্ত স্বচ্ছতার সাথে মাত্র ১২০ টাকায় ১১১ জন কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়া সম্পূের্ণ করেছে। যার মধ্যে পুরুষ ৯৪ জন এবং নারী ১৭ জন। মার্চ মাসে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৪৩৭ বোতল ফেন্সিডিল, সাড়ে ১৭ কেজি গাঁজা, ৯৭ পিচ ইয়াবা, ৪ গ্রাম হেরোইন উদ্ধারসহ ২২ টি মামলায় ২৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়াও মার্চ মাসে ৬৬৭ টি জি আর ওয়ারেন্ট, ৩১৭ টি সি আর ওয়ারেন্ট এবং ৪৭ টি সাজা ওয়ারেন্ট তামিলসহ ৩ টি হত্যা মামলার ৬ জনসহ মোট ৯৮৪ জন আসামী গ্রেফতার করেছে রংপুর জেলা পুলিশ।

পুলিশ সুপার জানান, মার্চ মাসে ট্রাফিক পুলিশ যানবাহন চেকিং ডিউটি করার সময় ত্রুটিপুর্ণ গাড়ি চালানো, ট্রাফিক আইন অমান্য করার জন্য ১ হাজার ১ শত ৯৫ টি মামলায় উনচল্লিশ লাখ আটাত্তর হাজার টাকা জরিমানা করেছে। এছাড়াও রংপুর জেলা পুলিশ মার্চ মাসে ১ টি চোরাই মোটরসাইকেল, ১ টি বাইসাইকেল, ৪০ কেজি লোহার তার, ২ টি মোবাইল ও ১ টি ল্যাপটপ উদ্ধার করেছে।

শুধুমাত্র মার্চ মাসেই ৩৩৩ জন অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স সনদ সেবা পেয়েছেন। এছাড়াও রংপুর জেলা পুলিশ বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং ও উঠান বৈঠকের মাধ্যমে আত্মহত্যা, বাল্যবিবাহ রোধ, গুজব ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধের লক্ষ্যে নিয়মিত জনসচেতনতামুলক প্রচারণা অব্যাহত রেখেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রংপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, সুলতানা রাজিয়া ও ইফতেখায়ের আলমসহ অন্যান্য গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ।

পুলিশ,সংবাদ,সম্মেলন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত