আশুলিয়ায় কারখানায় ভাঙচুরের ঘটনায় মামলা

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৩, ১৫:০৭ | অনলাইন সংস্করণ

  সাভার প্রতিনিধি

সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানায় কর্মকর্তাদের মারধর, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে ২১ জন শ্রমিকসহ অজ্ঞাত সাড়ে পাঁচ’শ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (৫ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৭ মার্চ আশুলিয়ার জামগড়া এলাকার ফ্যাশান ফোরাম লিমিটেডের চারজন শ্রমিককে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সকল পাওনা পরিশোধ করে ছাঁটাই করে কর্তৃপক্ষ। এ ঘটনাকে কেন্দ্র করে পরের দিন সকালে শ্রমিকরা কারখানায় প্রবেশ করে কর্মকর্তাদের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে এক পর্যায়ে হাতাহাতিতে লিপ্ত হয়। এসময় কারখানায় ভাঙচুর ও লুটপাটে কোটি টাকার ক্ষতিসাধন হয়। 

পরে ২৯ মার্চ অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ ঘোষণা করে মালিকপক্ষ। পরিস্থিতি শান্ত হলে ৩ এপ্রিল আবারও কারখানা খুলে দেয়া হয়। 

এদিকে, কারখানায় হামলা চালিয়ে লুটপাট ও কর্মকর্তাদের মারধরের ঘটনায় মঙ্গলবার (৪ এপ্রিল) রাতে কারখানার কমপ্লায়েন্স ম্যানেজার রিপুল মিয়া কারখানার শ্রমিক জহুরুল ইসলামকে প্রধান আসামি করে ২১ জনের নাম উল্লেখ করে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন। আসামিদের মধ্যে কারখানার কর্মরত শ্রমিক ছাড়াও বহিস্কৃত শ্রমিকদেরও নাম রয়েছে। 

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান বলেন, মামলা দায়েরের পর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।