ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন, মূল্যবৃদ্ধি রোধসহ ৫ দফা দাবিতে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি

রংপুরে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন, মূল্যবৃদ্ধি রোধসহ ৫ দফা দাবিতে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি

রংপুরে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন, মূল্যবৃদ্ধি রোধসহ ৫ দফা দাবিতে রংপুরে বাসদ (মার্কসবাদী)'র মিছিল-সমাবেশ ও রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার (৫ এপ্রিল) জেলা কমিটির উদ্যোগে মিছিল-সমাবেশ ও ডিসির মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি পেশের কর্মসূচি পালিত হয়।

বুধবার সকাল ১১টায় রংপুর প্রেসক্লাব থেকে মিছিল শুরু হয়ে শহর প্রদক্ষিণ শেষে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। পার্টির জেলা আহ্বায়ক কমরেড আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে উক্ত সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব আহসানুল আরেফিন তিতু, সদস্য সাজু বাসফোর, সুরেশ বাসফোর প্রমূখ।

সমাবেশে কমরেড আনোয়ার হোসেন বাবলু বলেন, পরপর দুটি সংসদ নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি। এই সরকার মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। ক্ষমতায় থেকে আবার সাজানো ভোট করতে চায় এই সরকার। কিন্তু জনগণ এই অগণতান্ত্রিক পদ্ধতিতে আর ভোট দেখতে চায় না। সারাদেশে হাজার হাজার মানুষের স্বতঃস্ফূর্ত স্বাক্ষর প্রদান তার প্রমাণ। তাই অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে বর্তমান সরকারকে পদত্যাগ করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

সদস্য সচিব আহসানুল আরেফিন তিতু বলেন, সরকার বলছে দেশে উন্নয়নের বন্যা বয়ে যাচ্ছে। অথচ বাস্তবতা হচ্ছে মূল্যবৃদ্ধির কারণে শুধু খাবার কিনতে গিয়ে মানুষ ঋণগ্রস্ত হচ্ছে, মানুষ প্রয়োজনীয় খাবার কিনতে পারছে না। শিক্ষা, চিকিৎসা গ্রহণ করা গরীব মানুষের কাছে এখন বিলাসিতা। তাই মানুষকে বাঁচাতে অবিলম্বে চাল-ডাল-তেলসহ সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য কমাতে হবে। আর্মি পুলিশের রেটে সকল মানুষের জন্য রেশনের ব্যবস্থা করতে হবে।

সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি পেশ করা হয়েছে।

নির্বাচন,মূল্যবৃদ্ধি,রোধ,স্মারকলিপি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত