চাটখিল-সোনাইমুড়িতে ৩০ হাজার হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ১৪:২৩ | অনলাইন সংস্করণ

  মানিক ভূঁইয়া, নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর চাটখিল উপজেলার ৯টি ইউনয়ন ও ১টি পৌরসভা এবং সোনাইমুড়ি উপজেলায় ৭টি ইউনয়ন ও ১টি পৌরসভায় রহমত উল্যা আজিজা ফাউন্ডেশনের উদ্যোগে ৫ দিনব্যাপী বিভিন্ন ইউনিয়নে ৩০ হাজার গরীব, অসহায়, হতদরিদ্র মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী হিসেবে শাড়ি-লুঙ্গি বিতরণ করেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও জেলা আওয়ামী লীগের সাবেক সহঃসভাপতি জাহাঙ্গীর আলম। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সম্পাদক নাজমুল সাকিব, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্যা পাটোয়ারী, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মাসুদুর রহমান শিপন, চেয়ারম্যান বাকী বিল্লাহ, সোমপাড়া কলেজের অধ্যক্ষ মহি উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক আহসান হাবীব সমির, চাটখিল বিআরডিবির চেয়ারম্যন মিজানুর রহমান, চাটখিল পৌরসভা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান খান বাবুল, খিলপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন, খিলপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর হোসেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা মনির হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।  

 সকালে চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের নয়নপুর বাজার থেকে শুরু হয় এ উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম। পরে একই ইউনয়নের দেলিয়াই বাজার, খিলপাড়া ইউনয়ন পরিষদ, রামনারায়নপুর ইউনয়নের গোমাতলী লাল মসজিদ, রামনারায়নপুর উচ্চ বিদ্যালয়, রুহিতখালী বাজার, হাটপুকুরিয়া ইউনিয়নের নারায়নপুর উচ্চ বিদ্যালয়, হাটপুকুরিয়া উচ্চ বিদ্যালয় মাঠ, নোয়াখোলা ইউনিয়নের জীবনগর উচ্চ বিদ্যালয় মাঠ, সিংবাহুড়া গার্লস স্কুল মাঠ, উত্তর সাধুরখিল কেজি স্কুল মাঠে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়। 

শুক্রবার (৭ এপ্রিল) সকাল থেকে পরকোট ইউনিয়নের পূর্ব শোশালিয়া ঈদগাহ মাঠ, ইউনিয়ন পরিষদ কার্যালয়, বাইসিন্দুর বাজার, বদলকোট ইউনিয়নের বদলকোট উচ্চ বিদ্যালয় মাঠ, সপ্তগাঁও উচ্চ বিদ্যালয় মাঠ, হীরাপুর উচ্চ বিদ্যালয় মাঠ, মোহাম্মদপুর ইউনিয়নের পাল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ, কামালপুর উচ্চ বিদ্যালয় মাঠ, রাজার বাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ, পরানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ, কুলশ্রী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এসব সামগ্রী বিতরণ করা হয়। 

শনিবার (৮ এপ্রিল) সকাল থেকে উপহার বিতরণ করা হবে চাটখিল পৌরসভার ছয়ানী টগবা আজম বালক প্রাথমিক বিদ্যালয় মাঠ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গন, আলিয়া মাদ্রাসা প্রাঙ্গন, সাহাপুর ইউনিয়নের সোমপাড়া উচ্চ বিদ্যালয় মাঠ, পুরোষোত্তমপুর বেপারী বাড়ি প্রাঙ্গন, সাহাপুর উচ্চ বিদ্যালয় মাঠ, পাঁচগাঁও ইউনিয়নের আফসারখিল দাওয়াতুল ঈমান দাখিল মাদ্রাসা, মিনার  সমজিদ ভাওর, সোনাইমুড়ি উপজেলার দেওটি ইউনিয়নের দেওটি ইউনিয়ন পরিষদ কার্যালয়, মুহুরীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে। 

রোববার (৯ এপ্রিল) সকাল থেকে জয়াগ ইউনিয়নের জয়াগ বহুমুখী উচ্চ বিদ্যালয়, থানার হাট ঈদগাহ মাঠ, জুনুদপুর পোলের গোড়া, নদনা ইউনিয়নের রুবিরহাট উচ্চ বিদ্যালয়, নদনা ইউনিয়ন পরিষদ, গজারিয়া মাদ্রাসা, চাষির হাট ইউনয়নের চাষির হাট ইউনিয়ন পরিষদ মাঠ, সাহারপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ, ভুঁইয়ার বাজার হনুফা খাতুন উচ্চ বিদ্যালয়, সোনাইমুড়ি পৌরসভার সোনাইমুড়ি সরকারী কলেজ, সোনাইমুড়ি বালিকা উচ্চ বিদ্যালয়, গনি মাস্টার পোল জামে মসজিদে উপহার সামগ্রী বিতরণ করা হবে। 

সোমবার (১০ এপ্রিল) সকাল থেকে আমিশাপাড়া ইউনিয়নের আবিরপাড়া, পদিপাড়া, আমিশাপাড়া বাজার, সোনাপুর ইউনিয়নের কালিকাপুর বাজার, সোনাপুর বাজার, বজরা ইউনিয়নের রশিদপুর উচ্চ বিদ্যালয়, বজরা উচ্চ বিদ্যালয়, শীলমূদ মাদ্রাসায় ধারাবাহিকভাবে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম ঈদ উপহার সামগ্রী হিসেবে শাড়ি-লুঙ্গি বিতরণ করবেন। 

বিতরণ অনুষ্ঠানে জাহাঙ্গীর আলম বলেন, গরীর, অসহায় মানুষ ঈদে নতুন জামা পরে হাসিমুখে ঈদ উদযাপন করবে, এজন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এ উপহার সামগ্রী নিয়ে হাজির হয়েছি। বিগত সময়েও আমি মহামারি করোনাসহ বিভিন্ন সময় সুখে-দু:খে আপনাদের পাশে ছিলাম। প্রধানমন্ত্রীর সহায়তায় আমি এ এলাকায় উন্নয়ন করেছি। আপনারা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করার আহ্বান জানান তিনি।