ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভূরুঙ্গামারীতে আসন্ন ঈদুল ফিতরে ভিজিএফের চাল পাবে ৫৬ হাজার পরিবার

ভূরুঙ্গামারীতে আসন্ন ঈদুল ফিতরে ভিজিএফের চাল পাবে ৫৬ হাজার পরিবার

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ৫৬৩.৩৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় উপজেলার ১০ টি ইউনিয়নের ৫৬ হাজার ৩৩৫টি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফ’র (ভালনারেবল গ্রুপ ফিডিং) চাল বিতরণ করা হবে।

কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ বরাদ্দ দেওয়া হয়েছে। যা আগামী ১৫ এপ্রিলের মধ্যে বিতরণ কার্যক্রম শেষ করতে হবে বলে নিশ্চিত করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা শাখা সুত্রে জানা গেছে, সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে পাথরডুবি ইউনিয়নে ৫৩৮৭০, শিলখুড়ি ইউনিয়নে ৫৪৫০, তিলাই ইউনিয়নে ৩৯২৩, পাইকেরছড়া ইউনিয়নে ৫৯৪৩, ভূরুঙ্গামারী সদর ইউনিয়নে ১১৪৪৪০, জয়মনিরহাট ইউপিতে ৪০৭৬, আন্ধারিঝাড় ইউনিয়নে ৫৫৩২, বলদিয়া ইউনিয়নে ৫৮৪৫, চর-ভূরুঙ্গামারী ইউনিয়নে ৩৮৭৫ ও বঙ্গ সোনাহাট ইউনিয়নে ৪৮৪৬ টিসহ মোট ৫৬ হাজার ৩৩৫টি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে মোট ৫৬৩.৩৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম বলেন, ১০টি ইউনিয়নের সুবিধা ভোগীদের তালিকা হাতে পেয়েছি। উক্ত বরাদ্দকৃত চাল ইতিমধ্যে উত্তোলন করে বিতরণ শুরু করেছেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ। আগামী ১৫ তারিখের মধ্যে টেগ অফিসারের উপস্থিতিতে সুষ্ঠু-সুন্দরভাবে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হবে আশা করি।

উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা বলেন, আগামী ১৫ তারিখের মধ্যে টেগ অফিসারের উপস্থিতিতে সুষ্ঠু-সুন্দরভাবে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হবে আশা করি।

ভিজিএফ,চাল,বিতরণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত