‘শেখ হাসিনার অধিনে বাংলাদেশে আর কোনো নির্বাচন হবে না’

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৩, ২২:১৮ | অনলাইন সংস্করণ

  মানিক ভূঁইয়া, নোয়াখালী প্রতিনিধি

বিদ্যুৎ,গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি আওয়ামী সরকারের সর্বগ্রাসী দূর্নীতির প্রতিবাদে দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তির ও পূর্বঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবীতে অবস্থান কর্মসূচিতে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্যাহ বুলু বলেছেন, এখন পর্যন্ত আমাদের ১৭ নেতকর্মীকে হত্যা করেছে।  ১৭ জন নয় ১৭ হাজার মানুষ গুলি করে হত্যা করলেও শেখ হাসিনার অধিনে বাংলাদেশে আর কোন নির্বাচন হবে না। 

তিনি আরও বলেন, এই সরকার জনগণের  দিনের ভোট রাত্রে নেওয়ার সরকার শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে নির্বাচন হবে না, হতেও দেওয়া যাবে না । ঘোলা পানিতে মাছ শিকার করতে দিব না। 

তিনি বলেন, শেখ মুজিবুর রহমান ১৯৭৫ এর ২৫ জানুয়ারী সংসদ প্রধানমন্ত্রী হয়ে ডুকলেন আর এঘস্টার ব্যবধানে গ্রেসিডেন্ট হবে বের হলে, তিনি বাকশাল কায়েম করে। ৪টি সরবারি পত্র রেখে অণ্যন্যা  সংবাদ  সকল সংবাদ পত্রসহ সকলদলের রাজনীতি বন্ধ করে দিয়েছেন। এর পর আল্লাহ রহমতে ৭ই নভেম্বর সিপাহি জনতার বিপ্লবী মাধ্যমে জিয়াউর রহমান ক্ষমতা এসে বহুদলীয় গণতন্ত্র ব্যবস্থার মাধ্যমে দেশ উনয়নে দিকে এগিয়ে নিলেন। তখন জাতীয় সংসদের সাবেক স্পীকার আবদুল মালেক উকিল এক আবেদনে জিয়াউর রহমান আওয়ামী লীগকে রাজনীতি করার অধিকার দিয়েছে। আজকে সেই আওয়ামীলীগ নেই? শেখ হাসিনা লুটপাট দুনীতি অবৈধভাবে ক্ষমতা দখল করে আজ আওয়ামী লীগ ও দেশকে চরম অবস্থানে নিয়ে গিয়েছে। তিনি আরও বলেন, শেখ হাসিনার আওয়ামী লীগকে পদ ত্যাগ করে সংসদ ভেঙ্গে দিয়ে আগামী নিবার্চন হবে ইনশাআল্লাহ । তিনি সকলকে ঐক্যবদ্ধভাবে  তারেক রহমানে ডাক আসলে রাজপথে নেমে আসার আহবান করেন।

তিনি বলেন কারা বেগম পাড়া কোটি কোটি  টাকা বাড়ি গাড়ি বানিয়েছে।  তার হিসেবে দিতে হবে। শনিবার বিকালে চৌমুহনী পুর্ব বাজার,বেগমগঞ্জ উপজেলা বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে অবস্থান কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য নোয়াখালী ৩ আসনের সাবেক সংসদ সদস্য সাবেক মন্ত্রী বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্যাহ ভুলু  এসব কথা বলেন।

বেগমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি কামাক্ষা চন্দ্র দাস সভাপতিত্বে সাধারণ সম্পাদক মাহফুজুল হক আবেদ এর সঞ্চালনায়  এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য   সামীমা বরকত লাকী,চৌমুহনী পৌর বিএনপির সভাপতি জহির উদ্দিন হারুন, সাধারণ সম্পাদক মহসিন আলম, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, ওমর শরিফ সানিয়াত , কাউন্সিলর আবুল কালাম আজাদ  হাজীপুর বিএনপির সম্পাদক নুরুল আমিন, পৌর বিএনপির নেতা দুলাল, শাহজাহান সাজু, উপজেলা যুবদলের আহবায়ক রুস্তম আলী, খুরশিদ, ছাত্রদলের আমিন সহ উপজেলা বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের হাজার হাজার নেতা-কর্মী প্রমুখ উপস্থিত ছিলেন।