নকলায় বীজ সংরক্ষণের জন্য কৃষকের মাঝে বিনামূল্যে ড্রাম বিতরণ

প্রকাশ : ১০ এপ্রিল ২০২৩, ১২:২০ | অনলাইন সংস্করণ

  নকলা (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের নকলায় তেলজাতীয় ফসলের বীজ সংরক্ষণের জন্য কৃষকের মাঝে বিনামূল্যে ড্রাম বিতরণ করা হয়েছে। রবিবার (৯ এপ্রিল) তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় উপজেলার ৩৪ জন কৃষকের মাঝে ৪৪টি ড্রাম বিনামূল্যে বিতরণ করা হয়।

এ উপলক্ষ্যে উপজেলা কৃষি অফিসের সামনে উপজেলা কৃষি কর্মকর্তা (ইউএও) কৃষিবিদ আব্দুল ওয়াদুদ-এর সভাপতিত্বে সংক্ষিপ্ত পরিসরে ড্রাম বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (এইও) কৃষিবিদ মোহাম্মদ শাহীন রানা, গনপদ্দী ইউপির চেয়ারম্যান শানছুর রহমান আবুল, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা (এসএপিপিও) ফকির মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা (এসএএও) আশরাফুল আলমসহ বিভিন্ন ব্লকে কর্মরত উপ-সহকারী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ-কর্মকর্তা (এসএএও), তেলজাতীয় ফসল উৎপানকারী কৃষকগন উপস্থিত ছিলেন।

ইউএও কৃষিবিদ আব্দুল ওয়াদুদ বলেন, উপজেলার বিভিন্ন এলাকার তেলজাতীয় ফসল উৎপাদকারী কৃষকরা তাদের উৎপাদিত তেলবীজ যেন ভালোভাবে সংরক্ষণ করতে পারেন এজন্যই তাদের মাঝে বিনামূল্যে বীজ সংরক্ষণের ড্রাম বিতরণ করা হলো। এতে করে কৃষকরা তাদের প্রয়োজনীয় বীজ ব্যবহারের পরে অতিরিক্ত বীজ বিক্রি করে বাড়তি আয় করতে পারেন বলে তিনি মনে করেন।