ফেসবুকে প্রেম

বিয়ের দাবীতে পরশুরামে তরুণীর অনশন

প্রকাশ : ১০ এপ্রিল ২০২৩, ২১:৩৫ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

ফেনীর পরশুরামে বিয়ের দাবীতে গত ছয় দিন ধরে প্রেমিকের বাড়িতে অবস্থান করছেন এক তরুণী। তার বাড়ি দাগনভূঞার দুধমূখায়। পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের মালিপাথর গ্রামের কাতার প্রবাসী মো. ওমর ফারুকের বাড়িতে এ ঘটনা ঘটে। ওমর ওই গ্রামের আলি আকবরের ছেলে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে ওই তরুণী ওমরের বাড়িতে আসেন। স্থানীয় ইউপি সদস্য মো. মোস্তফার উপস্থিতিতে সালিসি বৈঠক করেন। এতে মিমাংসা না হওয়ায় ওই তরুণী প্রেমিক ফারুকের বসত বাড়িতে ঢুকে যান। এসময় ফারুকের পরিবারের সদস্যরা ঘরে তালা মেরে দ্রুত বাড়ি থেকে বেরিয়ে আত্বগোপনে চলে যান।

ওই তরুণীর দাবী, গত এক বছর ধরে কাতারে থাকা অবস্থায় ফেসবুকের মাধ্যমে মো. ওমর ফারুকের সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। প্রবাসে থাকা অবস্থায় প্রতিদিন ইমুতে রাতভর, দিনকে দিন কথা হতো। প্রবাসে থাকা অবস্থায় বিয়ের প্রতিশ্রুতি দেয়। দেশে এসে ফেনীতে দেখা করেন। কিন্তু বাড়িতে তার পরিবার এ তরুণীকে বিয়েতে অস্বীকৃতি জানান। ওমরকে অন্যত্র বিয়ে করার জন্য পাত্রী দেখছেন। এ খবর তরুণীকে ওমর জানালে সে ওই বাড়িতে ছুটে আসে।

চিথলিয়া ইউনিয়ন পরিষদের স্থানীয় ইউপি সদস্য মো. মোস্তফা জানান, গত মঙ্গলবার দুপুরে ওই তরুণী এই বাড়িতে আসেন। খবর পেয়ে তিনি রাতে ঘটনাস্থলে ছুটে যান এবং দুই পক্ষের সঙ্গে কথা বলে সালিসি বৈঠক করেন। ওমর ওই তরুণীকে বিয়ে করতে রাজি না হয়ে সপরিবারে বাড়ি থেকে পালিয়ে যান।

ইউপি সদস্য মো. মোস্তফা আরো জানান, বর্তমানে ওই তরুণী একা ওমরের বাড়িতে অবস্থান করছেন।

চিথলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন জানান, বিষয়টি তিনি শুনেছেন। বর্তমানে ওমর ও তার বাবাসহ পরিবারের সদস্যরা আত্মগোপনে রয়েছে। ওমরের খোঁজ পেলে বিয়ের ব্যবস্থা করা হবে। বিষয়টি তিনি পরশুরাম থানার ওসিকে অবহিত করেছেন।

পরশুরাম থানার ওসি সাইফুল ইসলাম জানান, বিষয়টি তিনি শুনেছেন। এখন পর্যন্ত তরুণীর পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ দেয়া হয়নি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।