ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পিরোজপুরে গোয়েন্দা পুলিশের পাঁচ সদস্যের বিরুদ্ধে মামলা

পিরোজপুরে গোয়েন্দা পুলিশের পাঁচ সদস্যের বিরুদ্ধে মামলা

পিরোজপুর জেলা গোয়েন্দা পুলিশের পাঁচ সদস্যের বিরুদ্ধে নির্যাতন, হেফাজত ও মৃত্যু (নিবারন) আইন ২০১৩-এ মামলা হয়েছে। মঙ্গলবার (১১ এপ্রিল) পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে এ মামলাটি করেন জেলার ইন্দুরকানী উপজেলার পত্তাশী গ্রামের মো. মাসুম হাওলাদার। আদালতের বিচারক মো. মহিদুজ্জামান মামলাটি জুডিশিয়াল তদন্তের আদেশ দিয়েছেন।

মামলার আসামীরা হলেন- জেলা গোয়েন্দা পুলিশের সাব ইন্সেপেক্টর নূরুল আমীন হাওলাদার, কনস্টেবল মো. রেজওয়ান হাওলাদার, মো. আব্দুর রাজ্জাক, মো. মামুন মিয়া ও মো. শাহ জালাল মিয়া।

মামলার নালিশী পিটিশন অনুযায়ী জানা যায়, গত ২০২২ সালের ৩১ আগস্ট আসামীগণ সাদা পোশাকে রাত আনুমানিক সোয়া ৯টায় মামলার বাদীর বসতঘরের ভিতর ঢুকে স্ত্রী ও শিশু সন্তানের সামনে কিছু বুঝে ওঠার আগেই কিল-ঘুষি, চড়-থাপ্পর মারতে থাকে। তখন বলতে থাকে কি আছে বের করে দাও। মামলার বাদী তার কাছে কিছু নাই বললে আসামীগণ আরও বেশী করে কিল-ঘুষি, চড়-থাপ্পর মারতে থাকে। এক পর্যায়ে বাদী মাটিতে লুটিয়ে পড়ে এবং জ্ঞান হারায়। জ্ঞান ফিরলে তিনি আঘাতের কারণে কানে শুনতে পাচ্ছেন না এ কথা বলার পর আসামীরা তাকে টেঁনেহিচড়ে ঘরের বাইরে নিয়ে যায়। এরপর মাটির উপরে রাখা একটি পুটলী বের করতে বলে এবং তাকে ওই অবস্থায় গ্রেফতার দেখিয়ে মাদক মামলায় তাকে চালান দেয়া হয়। বাদী ১৮ অক্টোবর হাইকোর্ট থেকে জামিনে মুক্ত হয়ে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নাক, কান, গলা বিভাগে চিকিৎসা নেন এবং সুস্থ হওয়ার পরে মঙ্গলবার (১১ এপ্রিল) আদালতে মামলা দায়ের করেন।

পিরোজপুরের সেশন জজ আদালত মামলার শুনানী শেষে আদালতের বিচারক জুডিশিয়াল তদন্তের আদেশ প্রদান করেছেন। বাদী পক্ষে মামলার শুনানী করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিষ্টার এম সরোয়ার হোসেন এবং তার সাথে ছিলেন পিরোজপুর জেলা বারের অ্যাডভোকেট জসিম উদ্দিন আহমেদ।

পুলিশ,সদস্য,মামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত