ঈদকে সামনে রেখে আইন-শৃঙ্খলা বিষয়ে নীলফামারীতে জেলা পুলিশের সংবাদ সম্মেলন 

প্রকাশ : ১২ এপ্রিল ২০২৩, ১৩:৩০ | অনলাইন সংস্করণ

  পারভেজ উজ্জ্বল, নীলফামারী

নীলফামারীতে ঈদকে সামনে রেখে আইন-শৃংখলা বজায় রাখতে জেলা পুলিশ সুপার প্রেস ব্রিফিং করেছেন। মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল সাড়ে এগারোটায় পুলিশ সুপার সম্মেলন কক্ষে জেলা পুলিশের আয়োজনে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেস ব্রিফিংয়ে নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, নীলফামারী জেলায় গত বছরের ২৮ আগষ্ট থেকে ১১ এপ্রিল পযর্ন্ত জেলা পুলিশের আইন-শৃংখলা কার্যক্রম এবং গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর বিষয়ে পুলিশের তৎপরতার কথা তুলে ধরেন। এদের মধ্যে শতভাগ স্বচ্ছতায় টিআরসি (ট্রেইনি রিক্রুট কনস্টেবল) পদে নিয়োগ, কমিউনিটি পুলিশিং বৈঠক, বাল‍্যবিবাহ, আত্মহত্যা ও মাদকের কুফল, ওয়ারেন্ট নিষ্পত্তি, গাঁজা, ইয়াবা, ফেনসিডিল, হেরোইন, দেশি মদ ও ট‍্যাপেন্টাডল ট‍্যাবলেট উদ্ধার করে আদালতে প্রেরণ, গরু চুরি, বাইসাইকেল, মোটরসাইকেল, ইজিবাইক চার্জার ভ‍্যান, মোবাইল, পিকআপসহ নগদ টাকা উদ্ধার করে আদালতে প্রেরণ, ধর্ষণের আসামি, যৌতুক মামলার আসামি, অন‍্যান‍্য নারী নির্যাতন মামলার আসামি গ্রেফতার করে আদালতে সোপর্দ, ৭৮৮৭ টি ই-ট্রাফিক মামলায় দুই কোটি ছাপান্ন লাখ উনষাট হাজার তিনশত টাকা জরিমানা আদায় পূর্বক রাষ্ট্রীয় কোষাগারে জমা, সৈয়দপুর পবিত্র কুরআন শরীফ হাতে নিয়ে অবমাননাকর ভিডিও আপলোড করায় রুপক রায় (২২)কে গ্রেফতার এবং বিজ্ঞ আদালতে ফৌজদারি কাঃ বিঃ ১৬৪ ধারা অনুযায়ী স্বীকারোক্তি জবানবন্দি মূল পরিকল্পনাকারী শাহেদ (২০) কে গ্রেফতার, জলঢাকায় কালী মন্দিরের ৫টি মূর্তির মাথা ভাংচুর ঘটনায় পারভেজ ইসলাম (১৪) নামে একজন কিশোরকে গ্রেফতার করে কিশোর সংশোধনাগার যশোরে প্রেরণ, ডিমলায় জাল দলিল উপকরনসহ তিন জনকে গ্রেফতার, সদ‍্য ডিমলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পবিত্র কুরআন শরীফকে ভুয়া বলে কমেন্টস করলে জীবন কুমার রায় (১৯) কে গ্রেফতার ও ভারত থেকে গরু আসা সম্পূর্ণরুপে বন্ধ এবং রমজান ও পবিত্র ঈদুল ফিতরের আনন্দ উৎসব, বাংলা নববর্ষে যাতে কৌন ধরনের জঙ্গি তৎপরতা না থাকে সে লক্ষ্যে কাজ করছে জেলা পুলিশ। এছাড়াও জেলা বিভিন্ন সমস্যার বিষয় ও উত্তোরণ নিয়ে গুরুত্বপূর্ণ  কথা আলোচনা হয়।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মো.আমিরুল ইসলাম, শিক্ষানবিস অতিরিক্ত পুলিশ সুপার  জয়ন্ত কুমার সেন, সদর ট্রাফিক ইন্সপেক্টর (টি আই) মো. সেলিম, জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল ফারুক পারভেজ উজ্জ্বল, সাধারণ সম্পাদক আল আমিন, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি স্বপ্না আক্তার স্বর্ণালী শাহসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।