ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রূপগঞ্জে রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ১৫

রূপগঞ্জে রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ১৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া বস্তির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মঙ্গলবার (১১ এপ্রিল) রাত থেকে বুধবার (১২ এপ্রিল) সকাল পর্যন্ত জয়নাল গ্রুপের সাথে শমসের গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৩জন গুলিবিদ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়েছে।

গুলিবিদ্ধ আহতের সত্যতা নিশ্চিত করেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মোঃ বাচ্চু মিয়া।

গুলিবিদ্ধরা হলেন- মোঃ সানি (১৭), মোঃ পারভেজ (২৫) ও মোঃ রোমান রহমান (১৮)। এদের মধ্যে সানির অবস্থা আশংকাজনক বলে চিকিৎসক জানিয়েছে।

স্থানীয়রা জানান, ৩১ মার্চ কারাগারে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় চনপাড়ার নিয়ন্ত্রক ও কায়েতপাড়ার ইউপি সদস্য বজলুর রহমান। তার মৃত্যুর পর এলাকায় আধিপত্য ধরে রাখতে গত কয়েকদিন যাবত জয়নাল, ইয়াসমীন গ্রুপের সাথে শমসের, সাহাবুদ্দিন গ্রুপের দ্বন্ধ চলছিল। পাশাপাশি বস্তির নিয়ন্ত্রক হতে জয়নাল ও শমসেরসহ উভয় গ্রুপের বেশ কয়েকজন উপ-নির্বাচনে ইউপি সদস্য প্রার্থী হিসেবে নিজেদের নাম ঘোষণা করেন। এসব দ্বন্ধের জেরে মঙ্গলবার (১১ এপ্রিল) রাত ১২টার দিকে দুই গ্রুপের লোকজন দেশিয় এবং আগ্নেয়াস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। দফায় দফায় সংর্ঘষ চলে বুধবার সকাল পর্যন্ত।

সংঘর্ষে মোঃ সানি, মোঃ পারভেজ ও মো. রোমান রহমান পায়ে গুলিবিদ্ধসহ কমপক্ষে ১৫ জন আহত হয়। গুলিবিদ্ধ ৩ জনকে সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অন্যান্যদের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করা হয়েছে । এসময় লুটপাট করা হয়েছে বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ও বসতবাড়ি ।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েত করা হয়েছে। এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে দাবি করেছেন চনপাড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ মামুন হোসাইন।

এদিকে, হামলা ও সংঘর্ষের খবর পেয়ে দুপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহেদ আলী ও পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেন।

সংঘর্ষ,গুলিবিদ্ধ,আহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত