নাটোরে ধর্ষণ ও অপহরণ মামলায় নারীসহ ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড 

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৩, ১১:২০ | অনলাইন সংস্করণ

  নাটোর প্রতিনিধি

নাটোরে অপহরণ ও ধর্ষণ মামলায় তিন নারীসহ ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুর রহিম এই রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন।

আসামিরা হলেন- মোছাঃ হালিমা, মোছাঃ আম্বিয়া, মোছাঃ জেমি, মোঃ নাঈম, আজবাহার এবং আনছার আলী।

মামলার সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২৪ অক্টোবর নাটোর সদরের চরতেবারিয় এলাকার এক কিশোরীকে অপহরণ করে পাবনায় নিয়ে যায়। সেখানে মোঃ নাইম নামের কিশোরের সাথে জোরপূর্ব বিয়ে দেয়। সেখানে মারধর করে ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে জোর করে ধর্ষণ করে। পরে ১০ ডিসেম্বর ভিকটিম সেখান থেকে কৌশলে পালিয়ে নিজ বাড়িতে চলে আসে। পরে ১১ ডিসেম্বর ভিকটিমের বাবা বাদি হয়ে নাটোর সদর থানায় একটি অপহরণ ও ধর্ষণ মামলা করেন। দীর্ঘ আড়াই বছর এই মামলার সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার আদালত এই রায় ঘোষণা করেন। 

অপর এক ধর্ষণ মামলায় সিংড়া উপজেলার কুশাবাড়ি এলাকার জনৈক আনছার আলী ২০০৪ সালের ৯ অক্টোবর রাতে জোরপূর্বক এক নারীকে  চাকু দেখিয়ে তার বাড়িতে ধর্ষণ করে। পরে ১৩ অক্টোবর ভিকটিম নিজে বাদী হয়ে সিংড়া থানায় হাজির হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে আনছার আলীর বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলায় সাক্ষ্যগ্রহণ শেষে দীর্ঘ ১৮ বছর পর আদালত এই রায় ঘোষণা দেন।