ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে হতদরিদ্র পরিবারের মাঝে বকনা গরু বিতরণ 

রংপুরে হতদরিদ্র পরিবারের মাঝে বকনা গরু বিতরণ 

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, দেশীয় সার ও গবাদি পশু তৈরী হয়েছে, এতে আমিষের ঘাটতি পুরণ করে গত কোরবানী ঈদের পরেও প্রায় ৬ লাখ গবাদি পশু উদ্বৃত্ত হয়েছে। এটা আমাদের দেশের জন্য বড় সাফল্য। যা দেশে আমিষের ঘাটতি পুরণ করা ও নিজে স্বয়ংসম্পূর্ণ হওয়ার জন্য একটা বড় অর্জন। ওয়াল্ড ভিশন রংপুর এরিয়া অফিস কর্তৃক প্রদানকৃত প্রাণিটির যত্ন নিন। সংসার ও পরিজনদের নিয়ে নিজেরাই স্বয়ংসম্পূর্ণ হয়ে উঠুন।

শনিবার (১৫ এপ্রিল) দুপুরে নগরীর ২৩ নং ওয়ার্ডের জুম্মাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্ত্বরে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুর এরিয়া কো-অর্ডিনেশন অফিসের আয়োজনে আর্থিকভাবে স্বাবলম্বী করণের লক্ষ্যে গাভী বিতরণ কর্মসূচি-২০২৩ এর অংশ হিসেবে নগরীর ৩টি ওয়ার্ডের হতদরিদ্র পরিবারের মাঝে বকনা গরু বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি রসিক মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা নগরীর ২৩, ২৪ ও ২৫ নং ওয়ার্ডের প্রায় ৪৬ হতদরিদ্র পরিবারের মাঝে ৪৬ টি বকনা গরু বিতরণ করেন।

বকনা গরু বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রসিক ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ লিটন পারভেজ, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রফিকুল আলম, সংরক্ষিত কাউন্সিলর মোঃ হাসনা বানু, জেলা প্রাণীসম্পদ এর এডিএলও ড. মোঃ জুবায়দুল কবীর, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মোঃ রহমত আলী।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুর এরিয়া কো-অর্ডিনেশন অফিসের সিনিয়র ম্যানেজার অনুকুল চন্দ্র বর্ম্মণ এর সভাপতিত্বে আয়োজিত বকনা গরু বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুর এরিয়া কো-অর্ডিনেশন অফিসের লাইভলীহুড প্রকল্পের টেকনিক্যাল স্পেশালিষ্ট মোঃ তাহমিদুর রহমান, সিনিয়র প্রোগ্রাম অফিসার দানিয়েল সরকার ও স্থানীয় সমাজ সেবক মাহামুদ হাসান সোহেলসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

দরিদ্র ও অতি দরিদ্র এই পরিবারগুলোকে সামাজিক ও অর্থনৈতিকভাবে এগিয়ে নিতে আল্ট্রা পোর গ্রাজুয়েশন (ইউপিজি) প্রজেক্ট মডেল ব্যবহার করে আগামী ২ বছর তাদের সাথে কাজ করতে এগিয়ে এসেছেন বিভিন্ন ওয়ার্ডে ও নগর উন্নয়ন কমিটি ও আন্তর্জাতিক বে-সরকারী সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। পরিবারগুলোকে ইতিপূর্বে বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে নগর উন্নয়ন কমিটির সহযোগিতায় নির্বাচন করা হয়। প্রতিটি পরিবারের প্রতিনিধি সদস্য ২ দিনের গাভী পালন প্রশিক্ষণ শেষে একটি করে বকনা গরু পেয়ে খুবই আনন্দিত ও উৎসাহিত হয়েছে।

উল্লেখ্য, রংপুর এপি চলতি বছরে মোট ১৪৪টি বকনা গরু বিতরণ করছে।

হতদরিদ্র,গরু,বিতরণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত