প্রধানমন্ত্রী ক্ষমতায় আছে বলেই দেশের মানুষ এখনো খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: মেয়র আইয়ুব

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৩, ১৬:২৭ | অনলাইন সংস্করণ

  পটিয়া প্রতিনিধি

পটিয়া পৌরসভা মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সহ:সভাপতি মোহাম্মদ আইয়ুব বাবুল বলেছেন, বঙ্গবন্ধু’র কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার। সরকার আপনাদের বিনামূল্যে বীজ ও সার দিচ্ছে তা সুষ্ঠ ও সঠিক ব্যবহার করতে হবে। প্রধানমন্ত্রী’র নির্দেশনা এক ইঞ্চি জমি খালি পড়ে থাকবে না, সে লক্ষ্যে আপনাদের মাঝে এ সার ও বীজ সরবরাহ করা হচ্ছে। এর সঠিক ব্যবহার করে কৃষি উৎপাদন বৃদ্ধি করতে হবে। আওয়ামী লীগ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই বাংলাদেশের মানুষ এখনো খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন আর কেউ না খেয়ে থাকছে না। সবাই পেট ভরে খেতে পারছে। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। 

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার কৃষকদের বিনামূল্যে সার-বীজ দিচ্ছে। সবধরনের সুবিধা দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। কৃষকদের ভর্তুকি দিয়ে কৃষি সামগ্রী দিচ্ছে। এমন সুবিধা আগে কোন সরকার দেয়নি। তাই আগামী জাতীয় সংসদ নিবার্চনে দেশের উন্নয়ন ও জনগনের স্বার্থে নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনঃরায় রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে সবার প্রতি আহবান জানান। 

রোববার (১৬ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত পটিয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে ২০২২-২০২৩ অর্থবছরে খরিপ ১/২০২৩-২০২৪ মৌসুমে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় পটিয়া পৌরসভায় ৮০ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষক/কৃষাণীর মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।  

পটিয়া উপজেলা কৃষি অফিসার কল্পনা রহমান সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো: বুলবুল হোসেন, মো: শাহজাহান প্রমুখ।

উল্লেখ্য, পটিয়া পৌরসভায় ৮০ জনকে সার-বীজ তুলে দেওয়া হয়। প্রতিজন কৃষককে ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি, উফশী বীজ ৫ কেজি করে দেওয়া হয়।