ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রবির ভিসির সাথে ভারতীয় হাইকমিশনারের মতবিনিময়

রবির ভিসির সাথে ভারতীয় হাইকমিশনারের মতবিনিময়

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজমের সাথে ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার মতবিনিময় হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) বিকেলে অত্যন্ত আন্তরিক পরিবেশে এ মতবিনিময়কালে রবি ভিসি শাহ্ আজম ভারত-বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সুসম্পর্কের বিষয়ে আলোকপাত করে বলেন, এই বন্ধুত্ব ভারত-বাংলাদেশের মধ্যেকার আন্ত বাণিজ্য ও অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধিতে সহায়তা করবে। সেইসাথে তিনি দুই দেশের মধ্যে গবেষণা, শিক্ষা, সাংস্কৃতিক উন্নয়ন ও বিনিময়ের বিষয় উত্থাপন করেন। বাংলাদেশ ও ভারতের সুদীর্ঘ বন্ধুত্বের সেতু হিসেবে রবি হতে পারে একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান।

ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেন, বাংলাদেশে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ছিল একটি যুগান্তকারী পদক্ষেপ। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়ের পাশে ভারত সরকার সবসময় থাকবে। সেটি শুধুমাত্র শিক্ষা ও গবেষণার মধ্যে আবদ্ধ থাকবেনা। প্রয়োজন হলে রবির অবকাঠামোগত উন্নয়নের ক্ষেত্রেও ভারত সরকার কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনিও বিশ্বাস করেন বাংলাদেশ-ভারতের মধ্যেকার সম্পর্কের ক্ষেত্রে রবি হবে কেন্দ্রবিন্দু। প্রণয় কুমার ভার্মা অচিরেই সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত বিশ্বকবির নামে প্রতিষ্ঠিত রবি পরিদর্শন করবেন বলে জানান।

এ সময় ভারতীয় হাইকমিশনারের স্ত্রী মিসেস মনু ভার্মা, সহকারী হাইকমিশনার মনোজ কুমার ও ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি উপস্থিত ছিলেন।

হাইকমিশনার,মতবিনিময়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত