ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের এমপিও বাতিলের নির্দেশ

ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের এমপিও বাতিলের নির্দেশ

চাঁদপুর সদর উপজেলা ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক, বর্তমানে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. হান্নান মিজি (ইনডেক্স নং-৪৪৫৮০০) এর বিরুদ্ধে বিভিন্ন বিষয়ে অভিযোগ প্রমাণিত হওয়ায় এমপিও বাতিল করার ব্যবস্থা গ্রহণের প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বেসরকারি মাধ্যমিক-৩ বিভাগের উপসচিব মো. মিজানুর রহমান।

মঙ্গলবার (১৮ এপ্রিল) উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশ দেয়া হয়।

এতে উল্লেখ করা হয়, চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বর্তমানে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. হান্নান মিজি (ইনডেক্স নং-৪৪৫৮০০ এর বিরুদ্ধে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেও পূর্বে পদের অর্থাৎ করণিক পদের এমপিও গ্রহন করার অভিােগ, অতিরিক্ত শ্রেণি শাকা খোলার অনুমতি পাওয়ার পূর্বে নিয়োগ দেয়ার অভিযোগ, বিদ্যালয় ম্যানেজিং কমিটির রেজুলেশন মো. হান্নান মিজি নামটি পৃথকভাবে সংযোজনের অভিযোগ এবং মো. রফিক উল্ল্যাহ পাটওয়ারী নির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হওয়া সত্ত্বেও খন্ডকালীন শিক্ষক হিসেবে কর্মরত রাখার অভিযোগ প্রমাণিত।

এরই প্রেক্ষিতে ২০২২ সালের ৬ অক্টোবর তারিখে মহাপরিচালক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর কর্তৃক কারণ দর্শানো হলে মো. হান্নান মিজি কর্তৃক দাখিলকৃত জবাব সন্তোষজনক না হওয়ায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমাল-২০২১ এর ১৮.১ (গ) অনুযায়ী তার এমপিও বাতিলের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

চাঁদপুর,ফরক্কাবাদ,বিদ্যালয়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত