ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘শহীদদের আত্মত্যাগকে অর্থবহ করে তুলতে নিরলসভাবে কাজ করছে সরকার’ 

‘শহীদদের আত্মত্যাগকে অর্থবহ করে তুলতে নিরলসভাবে কাজ করছে সরকার’ 

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা এ্যাড. শামসুল হক টুকু বলেছেন, মহান মুক্তিযুদ্ধে পাবনাসহ উত্তরাঞ্চলের এক গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে। সাঁথিয়ার এই শহীদনগরে ১৯৭১ সালে আজকের দিনে অনেক বীর মুক্তিযোদ্ধাকে হত্যা করে হানাদার বাহিনী। তাঁদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। বর্তমান শেখ হাসিনার সরকার উন্নয়নের মাধ্যমে শহীদদের আত্মত্যাগকে অর্থবহ করে তুলতে নিরলস কাজ করছে। শহীদনগরের শহীদদের সঠিক ইতিহাস বর্তমান প্রজন্মকে জানাতে হবে।

বুধবার সাঁথিয়ার পাইকরহাটী শহীদনগর উচ্চ বিদ্যালয়ে ঐতিহাসিক (ডাব বাগান) শহীদনগর দিবস উদযাপন উপলক্ষ্যে ১৯৭১ সালের ১৯ এপ্রিল হানাদার বাহিনীর বিপক্ষে সম্মুখযুদ্ধে শাহাদাত বরণকারী সকল শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে নিরস্ত্র বাঙালি সশস্ত্ররূপে আবির্ভূত হয়। নিজের জীবনের পরোয়া না করে তাঁরা দেশের জন্য নিজেদের উৎসর্গ করে। সেসময় হানাদার বাহিনীর সাথে সাথে তাদের এ দেশীয় দোসরদেরও মোকাবেলা করতে হয় বীর মুক্তিযোদ্ধাদের।

এদিন অপর এক অনুষ্ঠানে ধুলাউড়ি ইউনিয়নের ৮০টি মসজিদের ইমাম ও মোয়াজ্জিনদের সাথে ঈদ পূর্ববর্তী মত বিনিময় সভায় ডেপুটি স্পিকার বলেন, ধর্মীয় প্রতিষ্ঠানগুলো এখন আর জঙ্গিবাদের আবাদভূমি নেই। ধর্মীয় বিষয়ে অনেক ধরণের মতভেদ ও গ্রুপ রয়েছে, শান্তি প্রতিষ্ঠায় সবার ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেনের সভাপতিত্বে সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাঁথিয়া আওয়ামী লীগের সভাপতি হাসান আলী খান, পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু, ভাইস চেয়ারম্যান মো: সোহেল রানা খোকনসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ডেপুটি স্পিকার,মুক্তিযোদ্ধা,ইতিহাস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত