ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাউখালীর শিয়ালকাঠীতে আজ ঈদ-উল-ফিতর পালন

কাউখালীর শিয়ালকাঠীতে আজ ঈদ-উল-ফিতর পালন

আজ শুক্রবার (২১ এপ্রিল) সৌদি আরবের সাথে মিল রেখে দেশের বিভিন্ন এলাকার মত কাউখালি উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নের বেলতলা মোল্লাবাড়ি নামক স্থানে আহলে হাদিসের নিজস্ব মসজিদে ঈদ-উল-ফিতর পালিত হচ্ছে। সৌদি আরবে চাঁদ দেখা গেছে সেই হিসেবে বাংলাদেশের আহলে হাদিস অনুসারীরা এই ঈদ পালনের উদ্যোগ গ্রহণ করেন।

কয়েক যুগ ধরে এক দুনিয়া এক চাঁদ এমন বিষয়কে সামনে রেখে আহলে হাদিস অনুসারীরা এই নিয়ম চালু করেন। যা দিন দিন দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ে এবং এদের অনুসারীদের সংখ্যা দিন দিন বাড়তে থাকে।

অপরদিকে, দেশের আকাশে কোথাও গতকাল (বৃহস্পতিবার) চাঁদ না দেখার কারনে আজ শুক্রবার আকাশের শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে শনিবার রাষ্ট্রীয়ভাবে ঈদ-উল-ফিতর পালনের সিদ্ধান্ত অনেকটাই নিশ্চিত।

শিয়ালকাঠি ইউনিয়নের আহলে হাদিস অনুসারী রফিকুল ইসলাম রাড়ি জানান, সৌদি আরবে চাঁদ দেখা গেছে এমন খবর নিশ্চিত হয়ে ঈদুল ফিতর নামাজ পালন করার জন্য প্রতি বছরের ন্যায় এ বছর উপস্থিত হয়েছি। যেহেতু বৃহস্পতিবার সৌদি আরবে চাঁদ দেখা গেছে সেই খবর পাওয়ার পরেই আহলে হাদিস অনুসারীরা ঈদ পালনের সিদ্ধান্ত নেয়। উপজেলার শতাধিক মুসল্লি আজ আমাদের সাথে এই মসজিদে উপস্থিত হয়ে নামাজ আদায় করেন।

মোল্লাবাড়ি মসজিদের ঈদুল ফিতরের নামাজ আদায় করার জন্য নির্ধারিত ইমাম মহিউদ্দিন পান্না শিকদার আইএসসি জানান, সকাল ৮ টায় উপজেলার বিভিন্ন জায়গা থেকে আশা শতাধিক মুসল্লির উপস্থিতিতে আমার ইমামতিতে ঈদের নামাজ আদায় করা হয়েছে।

কাউখালি,ঈদ,পালিত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত