ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে পুকুরে মাছ ধরা নিয়ে সংঘর্ষে কৃষকের মৃত্যু

সিরাজগঞ্জে পুকুরে মাছ ধরা নিয়ে সংঘর্ষে কৃষকের মৃত্যু

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার এলংজানি গ্রামে খাস পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে দু'গ্রুপের মধ্যে সংঘর্ষে কৃষক জামাল উদ্দিন (৩৮) নিহত হয়েছে। সে ওই গ্রামের মোছাব্বের প্রামাণিকের ছেলে। এতে উভয়গ্রুপের কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। এ সংঘর্ষের ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

উল্লাপাড়া মডেল থানার ওসি নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আলোকিত বাংলাদেশকে বলেন, উক্ত গ্রামের একটি খাস পুকুর মোতালেব প্রামাণিক গ্রুপের দখলে ছিল। তারা পুকুরে মাছ চাষ করে নিজেরা নিয়ে কিছু অংশ স্থানীয় মসজিদের উন্নয়নে দিয়ে আসছিল। এদিকে ওই গ্রামের ঠান্ডু মোল্লা ও রুহুল মোল্লা পুকুরটি নিজেদের দাবি করে আসছিলো দীর্ঘদিন ধরে। এরই জের ধরে রোববার সকালে মোল্লা গ্রুপের লোকজন পূর্ব প্রস্তুতি নিয়ে পুকুরে মাছ ধরতে গেলে প্রামাণিক গ্রুপের লোকজন বাঁধা দিলে দু'গ্রুপের মধ্যে এ সংঘর্ষ বেঁধে যায়। এ সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের ফলাকাঘাতে ওই কৃষক ঘটনাস্থলেই নিহত হয়।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ৯ জনকে জনকে গ্রেফতার করে। আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আশংকাজনক অবস্থায় ২ জনকে বগুড়া শজিমেক হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

সিরাজগঞ্জ,সংঘর্ষ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত