সিরাজগঞ্জে নারী মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৩, ১৮:০১ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে মাদকের পৃথক মামলায় নারী মাদক ব্যবসায়ী রোকসানা বেগমকে (৪৫) যাবজ্জবীন কারাদন্ড দিয়েছে আদালত। সেইসাথে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৪ বছরের কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। সে সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর মহল্লার মৃত নুরুল ইসলাম মোহনের স্ত্রী। 

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মোঃ নাজির এ কারাদন্ডাদেশ দিয়েছেন। ওই আদালতের পিপি বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ গাজী আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, ২০১৪ সালের ১৪ আগস্ট দুপুরে ওই মহল্লার ২ নম্বর গলিতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে রোকসানাকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এরপর তার স্বীকারোক্তির ভিত্তিতে ১৭০ গ্রাম হেরোইন ও ৫০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ব্যাপারে ডিবি পুলিশের এসআই মনিরুল ইসলাম বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। এদিকে, ২০১৭ সালের ৭ জানুয়ারি সন্ধ্যায় র‌্যাব-১২ সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চলাকালে পালানোর সময় রোকসানাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ৪৩ গ্রাম ওজনের ৪১ পুরিয়া হেরোইন এবং ১৫০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-১২’র ডিএডি ইউনুছ আলী বাদী হয়ে মামলা দায়ের করেন। এ পৃথক মামলার তদন্ব শেষে পুলিশ আদালতে তার বিরুদ্ধে চার্জশীট দাখিল করে। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার দুপুরে বিচারক আসামীর অনুপস্থিতিতে উল্লেখিত রায় ঘোষণা করেন।