হালুয়াঘাটে কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগ 

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৩, ১৩:০৫ | অনলাইন সংস্করণ

  দেওয়ান নাঈম, হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের হালুয়াঘাটে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত এ কাজ করেন তারা। 

উপজেলা ছাত্রলীগের ২৫-৩০ জন সদস্যের একটি টিম পশ্চিম কালিকান্দা গ্রামের বাচ্চু খান নামে এক কৃষকের এক একর জমির ধান কেটে দেয়। ধানকাটার উদ্বোধন করেন ময়মনসিংহ-১ (হালুয়াঘাট ও ধোবাউড়া) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জুয়েল আরেং।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক নাহিদ হাসান, উপজেলা ছাত্রলীগনেতা মো.শাবজালুর রহমান হিল্লোল, শেখ মো.শাহিব হোসেন রাহুল, আশিকুর রহমান আশিকসহ উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দ।

উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন, কৃষক বাচ্চু খানের জমির ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। সেজন্য আমরা হালুয়াঘাট উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা এই কৃষকের পাশে দাঁড়িয়েছি। উপজেলা ছাত্রলীগের ২৫-৩০ জন নেতাকর্মী মিলে ধান কেটে, আঁটি বাঁধার পর কৃষকের বাড়ির আঙিনায় পৌঁছে দিয়েছি। কোনও কৃষক সহায়তা চাইলে আমরা তার পাশে দাঁড়াবো।  

কৃষক বাচ্চু খান বলেন, ‘শ্রমিক সঙ্কটের কারণে পাকা ধান কাটতে পারছিলাম না। জমিতে নষ্ট হচ্ছিল পাকা ধান। ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে ধান কাটতে সাহায্য করেছেন তা কখনও ভোলার নয়।